This Article is From Oct 27, 2019

মুক্তির দাবিতে অনশন শুরু রাজীব গান্ধি হত্যাকাণ্ডে দোষী নলিনী শ্রীহরণের

কারাগার আধিকারিককে লেখা এক চিঠিতে নলিনী জানান, তিনি ও তাঁর স্বামী মুরুগান ২৮ বছর ধরে জেলে রয়েছেন এবং এবার তাঁরা মুক্তি চান।

মুক্তির দাবিতে অনশন শুরু রাজীব গান্ধি হত্যাকাণ্ডে দোষী নলিনী শ্রীহরণের

গত ২৫ জুলাই ৩০ দিনের জন্য নলিনীকে জেল থেকে ছাড়া হয়েছিল প্যারোলে।

ভেলোর:

রাজীব গান্ধি হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত (Rajiv Gandhi Assassination Convict) ন‌লিন‌ী শ্রীহরণ (Nalini Sriharan) শনিবার থেকে অনশন শুরু করেছেন ভেলোর মহিলা কারাগারে। কারাগার আধিকারিককে লেখা এক চিঠিতে তিনি জানান, তিনি ও তাঁর স্বামী মুরুগান (Murugan) ২৮ বছর ধরে জেলে রয়েছেন এবং এবার তাঁরা মুক্তি চান। তিনি আরও জানান, তিনি রাজ্য সরকারের কাছে একাধিক পিটিশন জমা দিয়েছেন আগাম মুক্তি চেয়ে। গত ২৫ জুলাই ৩০ দিনের জন্য নলিনীকে জেল থেকে ছাড়া হয়েছিল প্যারোলে। কিন্তু সেই প্যারোল চলেছিল ৫১ দিন। শেষ হয়েছিল ১৫ সেপ্টেম্বর। তার আগে ২০১৬ সালে তাঁকে তাঁর বাবার অন্ত্যেষ্টি ক্রিয়ায় যোগ দেওয়ার জন্য ১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল।

দীপাবলির আগের রাতে জঙ্গি হামলা শ্রীনগরে, গুরুতর আহত ৬

নলিনীর কন্যা চরিত্র শ্রীহরণ জেলেই জন্মেছিলেন। এখন তিনি লন্ডনে চিকিৎসক হিসেবে রয়েছেন।

নলিন‌ী ও আরও ছ'জনকে রাজীব গান্ধি হত্যা মামলায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়। ১৯৯১ সাল‌ের মে মাসে তামিলনাডুর শ্রীপেরেম্বুদুরে নির্বাচনি প্রচারসভায় এলটিটিই-র আত্মঘাতী বোমা হামলায় নিহত হন রাজীব গান্ধি। ওই বিস্ফোরণে আরও ১৪ জনের মৃত্যু হয়।

.