This Article is From Jun 17, 2018

রমজান উপলক্ষ্যে যুদ্ধবিরতি শেষ, জঙ্গিদের বিরুদ্ধে ফের অভিযান শুরু

যুদ্ধবিরতির ঘোষণার পর অপর পক্ষ থেকে নাশকতার পরিমান প্রায় একশো শতাংশ বেড়ে গেছে, আর যেটা কোনোভাবেই মেনে নেওয়া সম্ভব নয়।

এই হানাদারির যোগ্য জবাব দিতে আবার অপারেশনে নামছে দেশ

নিউ দিল্লি: অনেক হয়েছে আর নয়! জম্মু কাশ্মীরের মানুষের শান্তির কথা মাথায় রেখে ভারত ঠিক করেছিল যে পবিত্র রমজান মাসে তারা যুদ্ধবিরতির ছাড় দেবে। কিন্তু সেই ভাবনার আয়ু ছিল আজ অবধি। স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং আজ টুইট করে জানিয়ে দিলেন, এই সময়ের মধ্যে যুদ্ধ বিরতির সুযোগ নিয়ে সীমারেখা পেরিয়ে জঙ্গিরা অশান্তির চেষ্টা করেই চলেছে। ফলে মানুষের জীবন থেকে দেশের সুরক্ষা এখন সব থেকে আগে দেখার বিষয়। তার আবার নিজের নিরাপত্তারক্ষী এবং সেনাবাহিনীকে তিনি অপারেশন শুরু করার নির্দেশ দিলেন। তিনি সাথে আরো জানিয়েছেন সময়সীমা বাড়ানোর যে প্রস্তাব ছিল, তা খারিজ হয়ে গিয়েছে।

কারণ শ্রীনগরে গুলি করে খুন করা হয় সাংবাদিক শুজাত বুখারিকে। যেটা গোটা দেশের কাছে নিরাপত্তার এক বড় প্রশ্ন হয়ে দাঁড়ায়। এর পরই ঔরঙ্গজেবকে তুলে নিয়ে গিয়ে তাকে ঝাঁঝরা করা গুলিবিদ্ধ ক্ষতবিক্ষত দেহ নালায় ফেলে দেওয়া হয়।  আর যেখান থেকেই রাজনাথ সিং আজ এই গোটা সিদ্ধান্ত নিতে বাধ্য হয় বলে জানিয়েছেন।

 
আজ জানানো হয়েছে, গত একমাসে যুদ্ধবিরতির ঘোষণার পর অপর পক্ষ থেকে নাশকতার পরিমান প্রায় একশো শতাংশ বেড়ে গেছে, আর যেটা কোনোভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। এই হানাদারির যোগ্য জবাব দিতে আবার অপারেশনে নামছে দেশ।  প্রতিপক্ষকে অনেক প্রশ্নের জবাব দেওয়ার লক্ষ্যে। রাজনাথ সিংয়ের এই টুইট সীমান্তের ওপারে পৌঁছে যাওয়া কতটা পরিস্তিতিকে বদলায় এখন সেটাই দেখার। 

.