This Article is From Oct 22, 2018

দুর্লভ দু’মাথার সাপ মিলল বাড়িতে, আপাতত জনতার জন্য প্রদর্শিত

দু’টি মাথা, দু’জোড়া চোখ, দু’টি জিভই কাজ করছে।’’ — নিজেদের ভাইরাল হওয়া ফেসবুক পোস্টে জানিয়েছে সালাতো ওয়াইল্ডলাইফ সেন্টার।

দুর্লভ দু’মাথার সাপ মিলল বাড়িতে, আপাতত জনতার জন্য প্রদর্শিত

ফেসবুকে দুমাথার সাপের ছবি শেয়ার করেছে তারা

কেন্টাকির এক দম্পতির বাড়িতে সম্প্রতি দু'মাথার একটি কপারহেড সাপ পাওয়া গিয়েছে। সেটিকে এখন রাজ্যের বন্যপ্রাণ সেন্টারে প্রদর্শিত করে রাখা হবে। নর্দার্ন কেন্টাকি ট্রিবিউনের মতে, ‘‘এটি খুবই দুর্লভ সাপ। লেসলি কাউন্টির এক কাপল এটিকে সালাতো ওয়াইল্ডলাইফ এডুকেশনে সেন্টারে দান করেছেন। কপারহেড সাপটি এ মাসেই জন্মেছে। দু'টি মাথা, দু'জোড়া চোখ, দু'টি জিভই কাজ করছে।'' — নিজেদের ভাইরাল হওয়া ফেসবুক পোস্টে জানিয়েছে সালাতো ওয়াইল্ডলাইফ সেন্টার।

আঠেরোই অক্টোবর সেন্টার ঘোষণা করে সাপটি আপাতত সুস্থ। তাই জনগণের দেখার জন্য সাপটি প্রদর্শিত হবে। ‘‘এই প্রাড়ীটির জটিল দর্শনের জন্য ওর সুস্বাস্থ্য আমাদের কাছে মুখ্য বিবেচ্য। যতক্ষণ সে সুস্থ থাকবে তাকে জনগণের দেখার জন্য প্রদর্শিত রাখা হবে।''— নিজেদের ফেসবুক পোস্টে এমনই জানিয়েছে সংস্থাটি।

 
 

‘‘জঙ্গলে দু'মাথার সাপ দু'তিন বছর অন্তর এক আধটা পাওয়া গেলেও দু'মাথার কপারহেড এই প্রথম দেখলাম।''— বলেন কেন্টাকি ডিপার্টমেন্ট অফ ফিশ অ্যান্ড ওয়াইল্ডলাইফ রিসোর্স স্টেট হার্পেটোলজিস্ট জন ম্যাকগ্রেগর। কেন্টাকিতে পাওয়া বিষাক্ত সাপের চারটি প্রজাতির মধ্যে কপারহেড অন্যতম।

দু'মাথার কপারহেড খুবই দুর্লভ। তবে গত মাসেও একটির খোঁজ মিলেছিল ভার্জিনিয়ায়।

Click for more trending news


.