This Article is From Jul 07, 2018

সাপ ও ইঁদুরের লড়াইয়ের ভিডিওটি দেখুন, শেষটা আপনাকে চমকে দেবে

ইঁদুর আর সাপের লড়াইয়ের এমনই একটি ভিডিও উঠে এল চিন থেকে। গত 2 জুলাই, চিনের গুয়াংডং-এর পানিং-এ ঘটনাটি প্রত্যক্ষ করে কয়েকজন স্থানীয় বাসিন্দা

সাপ ও ইঁদুরের লড়াইয়ের ভিডিওটি দেখুন, শেষটা আপনাকে চমকে দেবে

চিনের গুয়াংডং-এর পানিং-এ ঘটনাটি প্রত্যক্ষ করে কয়েকজন স্থানীয় বাসিন্দা

অঘটন মানে কী? এই প্রশ্নের উত্তরে সকলেই নির্দ্বিধায় এক বাক্যে যা বলবে, তার সারকথাটি হল- যা ঘটতে পারলেও ঘটে না কখনও, এবং, তা ঘটবে বা ঘটতে পারে বলেও কেউ ভাবে না কখনও... তবু, ঘটনার পাশে অঘটন তো থেকেই যায়। 

এই দুইয়ের মধ্যে সম্পর্ক কয়েনের এপিঠ এবং ওপিঠের মতো যতটা, সাপ আর নেউলের মতো ততটা নয়। ঠিক এই জায়গা থেকেই প্রায় অবিশ্বাস্য মনে হয় এই ভিডিওটিকে। খাদ্য এবং খাদকের স্বাভাবিক সম্পর্কটি যখন বদলে যায় আচমকাই। 

ইঁদুর আর সাপের লড়াইয়ের এমনই একটি ভিডিও উঠে এল চিন থেকে। গত 2 জুলাই, চিনের গুয়াংডং-এর পানিং-এ ঘটনাটি প্রত্যক্ষ করে কয়েকজন স্থানীয় বাসিন্দা। ভিডিওটি শুরু হয় সাপ ও ইঁদুরের মধ্যে লড়াই দিয়ে। কয়েক মুহূর্ত বাদেই স্পষ্ট হয় যে, সাপ নয়, বরং, ইঁদুরটিই আক্রমণ করেছে সাপটিকে। 

এবং, সেই বিশাল সাপটি ইঁদুরের আক্রমণের ঠেলায় পালাবার পথ পাচ্ছে না! লড়াইয়ে পেরে উঠতে না পেরে একসময় সাপটি পিছিয়ে আসে। যদিও, তাতে শেষরক্ষা হয়নি। প্রচণ্ডভাবে একাগ্র ও ক্ষিপ্র ইঁদুরটি সাপের মাথাটিকে কামড়ে ধরে সেটিকে ঝোপের দিকে টেনে নিয়ে যায়।


 

 

 
 

 

যদিও, ভিডিওটি দেখে বোঝা যায়নি যে, সাপটি বিষাক্ত কি না। ঠিক কী কারণে দৈর্ঘ্যে অনেক ছোটো হওয়া সত্ত্বেও একটি ইঁদুরের কাছে হার মানতে হল সাপটিকে, বোঝা যায়নি তাও।

.