This Article is From Nov 04, 2019

জন্মদিনে Leg Shake! টিটোকে রতন টাটার শুভেচ্ছা জানানোর এই ভঙ্গি মন ভরাবে আপনারও

তার সঙ্গে তোলা হ্যান্ডশেক থুড়ি লেগ শেকের ছবি পোস্ট করে আন্তরিক শুভেচ্ছা জানালেন বিলিয়নেয়ার রতন টাটা (Ratan Tata)!

জন্মদিনে Leg Shake! টিটোকে রতন টাটার শুভেচ্ছা জানানোর এই ভঙ্গি মন ভরাবে আপনারও

টিটোর জন্মদিনে শুভেচ্ছা জানাচ্ছেন রতন টাটা

নয়া দিল্লি:

পরিবারের ঘনিষ্টতম এবং সম্ভবত কনিষ্ঠতম সদস্য ছিল সে। শনিবার গেছে তার শুভ জন্মদিন। সেই উপলক্ষ্যে তার সঙ্গে তোলা হ্যান্ডশেক থুড়ি লেগ শেকের ছবি পোস্ট করে আন্তরিক শুভেচ্ছা জানালেন বিলিয়নেয়ার রতন টাটা (Ratan Tata)!  খুব অভিনব কায়দার এই শুভেচ্ছা ইতিমধ্যেই সোশ্যালে ঝড় তুলেছে। রতন টাটার এই আপন জন জার্মান শেফার্ড (German Shepherd) টিটো! চলে গিয়েও যে টাটা পরিবারের সঙ্গে ওতোপ্রতো ভাবে জড়িত। 

ছিনতাইবাজকে ধরতে গিয়ে চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু

ইতিহাস বলছে, মানুষ আর সারমেয়ের সখ্যতা ৬০০ বছরের পুরনো। বন্ধুত্বের সেই ধারাবাহিকতা বজায় রেখে বিশিষ্ট ব্যবসায়ী লিখেছেন, "শনিবার ১৪ বছরে আমার প্রয়াত বন্ধুর ১৪ বছরের জন্মদিন গেল। এখনও বাটড়িতে পা রাখলেই আমি যেন তার অস্তিত্ব অনুভব করি। সারাদিন অফিসে বহু কর্মীর সঙ্গে কাটানোর পরেও বাড়ি ঢুকে আমার প্রথম কাজ পোষ্যদের সঙ্গে দেখা করা।"

একই সঙ্গে তিনি এও বলেন, টিটোর মতো কিছু ভাগ্যবান সারমেয় পরিবারের সান্নিধ্য পায়। কিন্তু এখনও অসংখ্য সারমেয় রাস্তায় পথেই জীবন কাটায়। বেঁচে থাকার জন্য প্রতি মুহূর্তে লড়াই করে। যাঁরা তাঁদের আদর করে তুলে এনে ঘরে ঠআঁই দেন তাঁদের তিনি বিশেষ সম্মান করেন।

টুকলি রুখতে কড়া ইউজিসি! সমস্ত পরীক্ষাকেন্দ্রে জ্যামার বসানোর নির্দেশ

পোস্টটি কয়েক ঘন্টার মধ্যে ৩ লক্ষেরও বেশি "লাইক" এবং আড়াই হাজারেরও  বেশি মন্তব্য পেয়েছে।

তাজমহলের পার্কিংয়ে গাড়ির সারিতে ফোঁস! উদ্ধার হল ৯ ফুটের প্রকাণ্ড অজগর

পোস্টের প্রত্যুত্তরে অনেকেই তাঁকে "গোল্ডেন হার্ট" বলে সম্বোধন করেছেন। বেশ কিছুজন বলেছেন, তাঁর এই অনুভূতি তাঁদের অনুপ্রাণিত করেছে। বহু নেটিজনের মতে, রতন টাটা মানেই অনন্য কিছু উদাহরণ।

প্রসঙ্গত, ২০১৮-য় টাটা পরিবার পথকুকুরদের আশ্রয় দেওয়ার জন্য তৈরি বম্বে হাউজটি আবার চালু করেন। বহু নিরাশ্রয় সারমেয় এখানকার বাসিন্দা। ২০১২-র একটি পোস্টে একবার রতন জানিয়েছিলেন, টিটো আর ট্যাঙ্গো তাঁর অবসরের সঙ্গী। ওরা তাঁর প্রতীক্ষায় বসে থাকে।

আবারও চন্দ্রাভিযান? ইসরো চেয়ারম্যান কে শিবন জানালেন নতুন পরিকল্পনার কথা

বুধবারে রতন টাটা ইনস্টাগ্রামে যোগ দিতেই পাঁচদিনের মধ্যে তাঁর ভিউয়ার্স সংখ্যা ৫লক্ষ! শিল্পপতির প্রথম পোস্ট লাইক করেছেন ৪ লক্ষ জন। তবে ইনস্টায় যোগ দিয়ে ভীষণ খুশি ৮১ বছরের বিশিষ্ট ব্যবসায়ী।

.