This Article is From Mar 17, 2020

অনাথ ১০ মাসের সারমেয়। "কেউ দত্তক নেবেন?" ইনস্টাগ্রামে আকুতি রতন টাটার

পুনেতে ওর জন্য একটা পরিবার খুঁজে দিন। ১০ মাসের এক সারমেয়র ছবি পোস্ট করে এমন আবেদন করলেন উদ্যোগপতি রতন টাটা।

অনাথ ১০ মাসের সারমেয়।

সুর নামে ১০ মাসের এক সারমেয়র ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রতন টাটা।

পুনেতে ওর জন্য একটা পরিবার খুঁজে দিন। ১০ মাসের এক সারমেয়র ছবি পোস্ট করে এমন আবেদন (Appeal for Adoption) করলেন উদ্যোগপতি রতন টাটা। সুর নামে ওই চারপেয়ে এই ক'মাসে একাধিকবার পরিবার বদল করে ফেলেছে। সেই 'অনাথ' সুরের ছবি সম্প্রতি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সেই উদ্যোগপতি (Ratan Tata)। যে ছবি (An Instagram Post) ইতিমধ্যে লক্ষাধিক লাইক ও শেয়ার পেয়েছে। এর আগে মিরা নামে এক পরিত্যক্ত লেব্রাডরকে এভাবেই পরিবার খুঁজে দিয়েছিলেন রতন টাটা। সেই প্রসঙ্গ উল্লেখ করে অশীতিপর ওই উদ্যোগপতি লিখেছেন, আগেরবার আপনারাই মিরাকে বাবা-মা খুঁজে দিয়েছিলেন। এবার সুরের (A 10 Months Old Dog) জন্যও আপনাদের কাছে দ্বারস্থ। ওকে লালিত-পালিত করার কেউ নেই। তাই আসুন একসঙ্গে ওর জন্য পরিবার খুঁজে দিই।" 

মহারাষ্ট্রে মৃত্যু আরও ১ জনের, ভারতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৩

ওকে দত্তক নেওয়ার স্বার্থে একটা ফর্মও ওই পোস্টের সঙ্গে জুড়ে দিয়েছেন টাটা। তাতে উল্লেখ, "রতন টাটা বলছেন বলে, দত্তক নেবেন না। যদি পশুপ্রেমী হন, তবেই দত্তক নেবেন।"   

রতন টাটার পোস্টে একাধিক মন্তব্যও পড়েছে। 

"ও কত সুন্দর!", "আপনার তুলনা নেই।" এই ধরণের মন্তব্যে সেই পোস্টের দেওয়াল ভরিয়েছেন নেটিজেনরা। রতন টাটার সারমেয়প্রেম সর্বজনবিদিত। নিজের পোষ্য টিটো থেকে মুম্বইয়ের পথ-কুকুর; সবার প্রতি সমান সহানুভূতিশীল এই উদ্যোগপতি। 

.