This Article is From Aug 28, 2019

ব্যবহার অনুযায়ী রেশনকার্ডের শ্রেণীবিন্যাস করা হবে, জানালেন মুখ্যমন্ত্রী

বিধানসভা সূত্রের খবর, রেশনকার্ডের ইস্যুটি নিয়ে শুক্রবার সর্বদলীয় বৈঠক হতে পারে।

Advertisement
Kolkata Edited by (with inputs from PTI)

সর্বদলীয় বৈঠক ডাকার জন্য রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী

কলকাতা:

গণবণ্টনের সুবিধা এবং পরিচয়পত্রের নথি, ব্যবহার অনুযায়ী, রেশনকার্ডের (Ration Cards) শ্রেণীবিন্যাস করা হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিষয়টি নিয়ে মতামত জানতে সর্বদলীয় বৈঠক ডাকার জন্য রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে নির্দেশ দিলেন তিনি। বিধানসভা সূত্রের খবর, রেশনকার্ডের ইস্যুটি নিয়ে শুক্রবার সর্বদলীয় বৈঠক হতে পারে। জাতীয় নাগরিকপঞ্জি এবং নাগরিকত্ত্ব বিলের প্রসঙ্গ তুলে ধরে মুখ্যমন্ত্রী তথা রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মানুষ ভীত হয়ে পড়ছে এবং নিজেদের পরিচয় প্রমাণ করতে রেশনকার্ড রেখে দিচ্ছে। মুখ্যমন্ত্রী বলেন, “দিল্লি এবং অন্যান্য জায়গায় কিছু সরকার গঠন হয়েছে। সেখানে কখনও জাতীয় নাগরিকপঞ্জী কখনও নাগরিকত্ব বিল আনা হবে। তাড়িয়ে দেওয়ার ভয়ে রয়েছেন সাধারণ মানুষ”।

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পরিচয়পত্র প্রমাণ করতে নথি প্রয়োজন সাধারণ মানুষের, এবং এ বিষয়ে একটি নথি রেশনকার্ড। তিনি বলেন, “কিছু মানুষ গণবন্টনের জন্য  রেশনকার্ড ব্যবহার করেন না, তাঁরা ভবিষ্যতে কোনও অনুসন্ধান হলে দেখানোর জন্য রেখে দেন”।

মুখ্যমন্ত্রী আরও বলেন, “আমরা একটি সমীক্ষা চালাতে পারি যে, কারা গণবন্টনের সুবিধা নেন এবং কারা পরিচয়পত্রের জন্য রেশনকার্ড রেখে দেন”।

Advertisement



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement