This Article is From Feb 19, 2020

বিজেপি বিধায়ক রবীন্দ্রনাথ ত্রিপাঠির বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু

২০১৭ সালের অভিযোগে বলা হয়, রবীন্দ্রনাথ ত্রিপাঠি এবং তাঁর ৬জন সঙ্গী ওই মহিলাকে একমাস একটি হোটেলে আটকে রেখে একাধিকবার ধর্ষণ করে

বিজেপি বিধায়ক রবীন্দ্রনাথ ত্রিপাঠির বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু
লখনউ:

উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়ক ও তাঁর পরিবারের ৬ জন সদস্যের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ উঠল। ভাদোহির বিজেপি বিধায়ক রবীন্দ্রনাথ ত্রিপাঠির (Ravindra Nath Tripathi) ভাইপোর বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রতি দিয়ে সহবাসের অভিযোগ তোলেন বছর চল্লিশের এক মহিলা। পরে ওই বিধায়কের নামেও অভিযোগ করা হয় বলে জানিয়েছে পুলিশ। জেলা পুলিশ সুপার রাম বদন সিং বলেন, “অভিযোগে জানানো হয়েছে, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে শারিরীক সম্পর্ক তৈরি করেন বিধায়কের ভাইপে সন্দীপ তিওয়ারি। পরে, বিধায়ক এবং তাঁর পরিবারের আরও সদস্যদের নামে একই অভিযোগ তোলেন ওই মহিলা। আমরা একটা অভিযোগ পেয়েছি, যাঁদের নাম রয়েছে, তাঁদের বিরুদ্ধে মামলা রুজু করেছি। তদন্তের জন্য দল তৈরি করা হয়েছে”

ওই মহিলার অভিযোগ, ট্রেনে পরিচয় হয় বিধায়কের ভাইপোর সঙ্গে, তারপর বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তিনি ৬ বছর ধরে শারিরীক সম্পর্ক তৈরি করেছেন। বিয়ের কথা জিজ্ঞেস করায় তাঁকে হেনস্থা করা হয় বলেও অভিযোগ।

মহিলার অভিযোগ, ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের সময়, তাঁকে একটি হোটেলে আটকে রাখা হয়, এবং তাঁকে ধর্ষণ করেন বিধায়ক এবং চন্দ্রভূষ ত্রিপাঠী, দীপক তিওয়ারি, নীতিশ তিওয়ারি, এবং প্রকাশ তিওয়ারি।

বিধায়কের দাবি, রাজনৈতিক ষড়যন্ত্র করেই তাঁর সম্মানহানি করতে এই অভিযোগ আনা হয়েছে। তিনি বলেন, “তদন্তে যদি কোনও অভিযোগ সত্য প্রমাণিত হয়, ফাঁসিকাঠে ঝুলতে প্রস্তুত আমি এবং আমার আমার পরিবার”।

শহরের পুলিশ প্রধান জানান, ঘটনায় তদন্ত চলছে। তাঁর কথায়, “অভিযোগে বিভিন্ন জায়গার কথা বলা হয়েছে। আমি অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের দায়িত্ব দিয়েছি। তদন্তের ফল অনুযায়ী আণরা পদক্ষেপ করব”

.