Read in English
This Article is From Aug 01, 2019

গ্রেফতারির থেকে মুকুল রায়কে ১০ দিনের রক্ষাকবচ দিল দিল্লি হাইকোর্টে

তবে বিচারপতি এ কে চাওলা মুকুল রায়কে ওই মামলার তদন্তে সহযোগিতা জন্যে এবং শুক্রবার জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

গত ২৯ জুলাই মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে কলকাতার এক আদালত

নয়া দিল্লি:

টাকা উদ্ধারের ঘটনায় (Cash recovery case) আংশিক স্বস্তি মিলল বিজেপি নেতা মুকুল রায়ের (Mukul Roy)। ওই বিজেপি নেতার আইনজীবীর আবেদন বিবেচনা করে তাঁকে ১০ দিনের জন্যে গ্রেফতারে থেকে সুরক্ষা কবচ দিল দিল্লি হাইকোর্ট (Delhi High Court)। এর ফলে কলকাতার ট্রায়াল কোর্টে আগাম জামিনের জন্যে আবেদন জানাতে পারবেন মুকুল রায়। তবে গ্রেফতারের ক্ষেত্রে সুরক্ষা কবচ দিলেও দিল্লি হাইকোর্টের বিচারপতি এ কে চাওলা মুকুল রায়কে ওই মামলার তদন্তে সহযোগিতা জন্যে এবং শুক্রবার জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত থাকার স্পষ্ট নির্দেশও দিয়েছেন। এই নির্দেশের পাশাপাশি মুকুল রায়ের আইনজীবীদের করা একটি আবেদন খারিজ করে দেয় আদালত। মুকুল রায়ের আইনজীবীরা কলকাতা পুলিশের দেওয়া নোটিশকে চ্যালেঞ্জ করেন উচ্চ আদালতে। আইনজীবীদের সেই আবেদন খারিজ করে দিল্লি হাইকোর্টের (Delhi High Court) বিচারপতি সাফ জানান, এই মামলার পরিপ্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্যে হাজিরা দিতে হবে মুকুল রায়কে। 

মুকুল রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

মুকুল রায়ের (Mukul Roy) হয়ে তাঁর অভিজ্ঞ আইনজীবী অরবিন্দ নিগম এবং আইনজীবী সমীর কুমার দাবি করেছিলেন যে তিনি যখন দিল্লিতে বাস করছিলেন তখন  তাঁর পশ্চিমবঙ্গের ঠিকানায় তাঁর বিরুদ্ধে নোটিস জারি করা হয়েছিল। বিজেপি নেতার (BJP leader) দুই আইনজীবীর এই দাবিটির বিরোধিতা করে কলকাতা পুলিশ।

Advertisement

মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিশ পাঠাল কলকাতা পুলিশ

২০১৮-এর ৩১ জুলাই বড়বাজারের এক ব্যক্তির থেকে ১৯ লক্ষ টাকা উদ্ধারের (Cash recovery case) ঘটনায় সোমবার বিজেপি নেতা মুকুল রায়ের (Mukul Roy) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে নিম্ন আদালত। তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে মুকুল রায়ের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয় কলকাতা পুলিশ। সেই আবেদনের প্রেক্ষিতেই গত ২৯ জুলাই গ্রেফতারি পরোয়ানা জারি করে কলকাতার ওই নিম্ন আদালত।

Advertisement

Advertisement

Advertisement