This Article is From Mar 18, 2019

“সম্ভাব্য জঙ্গিহানা নেদারল্যান্ডসে”, মৃত ৩, জানাল পুলিশ

নেদারল্যান্ডের উট্রেক্ট শহরে ট্রামের ভেতর গুলি চলল। আহত হলেন বেশ কয়েকজন। স্থানীয় সংবাদ মাধ্যম জানায় সন্ত্রাস বিরোধী পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে।

“সম্ভাব্য জঙ্গিহানা নেদারল্যান্ডসে”, মৃত ৩, জানাল পুলিশ

হাইলাইটস

  • গোটা এলাকার যানবাহন চলাচলের উপর বিধি নিষেধ আরোপ করা হয়
  • মাত্র কয়েক দিন আগে নিউজিল্যান্ডের মসজিদে হামলা চলে
  • সেই ঘটনায় পাঁচ ভারতীয় সহ প্রায় পঞ্চাশ জনের মৃত্যু হয়
নেদারল্যান্ডস:

নেদারল্যান্ডের (Netherlands) উট্রেক্ট শহরে ট্রামের ভেতর গুলিতে মৃতের সংখ্যা তিন বলে জানাল পুলিশ। আহত হলেন বেশ কয়েকজন। তার মধ্যে একজনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে বলে  খবর।  স্থানীয় সংবাদ মাধ্যম জানায় সন্ত্রাস বিরোধী (Anti Terrorism Squad) পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। টুইটারে পুলিশ বলেছে  গুলি চলার ঘটনা ঘটেছে। ট্রামের ভেতর গুলি চালান হয়েছে  বলে খবর। ট্রমা হেলিকপ্টার পাঠান হয়েছে।  গোটা এলাকা ঘিরে ফেলেছে  পুলিশ।   একটি সেতুর কাছে  দাঁড়িয়ে পড়েছে ট্রামটি। সেটির  আশপাশে কালো মুখোশ পরিহিত কয়েকজন পুলিশের উপস্থিতিও দেখা গিয়েছ ছবিতে। গোটা এলাকার যানবাহন চলাচলের উপর বিধি নিষেধ আরোপ করা হয়েছে। 

7ffggffo

ঘটনাস্থলে উপস্থিত হয়ে গিয়েছেন পুলিশ- প্রশাসনের কর্মীরা

মাত্র কয়েক দিন আগে নিউজিল্যান্ডের মসজিদে হামলা চলে।  সেই ঘটনায় পাঁচ ভারতীয় সহ প্রায়  পঞ্চাশ জনের মৃত্যু হয়। তার রেশ এখনও কাটেনি। এরই মধ্যে নেদারল্যান্ডে হামলা হল। মৃত্যুর খবর নিশ্চিত করেছেন নেদারল্যান্ডসের সরকারি সংবাদ মাধ্যমের এক সাংবাদিকও।  তিনি বলেন, একটি দেহ সাদা চাদর দিয়ে ঢাকতে দেখা গিয়েছে।  হামলার  পর থেকে বন্দুকবাজের  খোঁজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী মার্ক রুট্টের জোট  সরকারের শরিকদের নিয়ে  বৈঠক করার কথা ছিল তা  বাতিল করে  দেওয়া হয়েছে।  নিরাপত্তা কর্মীদের থেকে গোটা ঘটনার  বিবরণ শুনেছেন তিনি। সন্ত্রাস দমনের উদ্দেশে তৈরি সংগঠনের প্রধান  জানিয়েছেন এই হামলার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। গত সেপ্টেম্বর মাসে পুলিশ  জানিয়েছিল দেশে বড় ধরনের নাশকতার ছক করেছে এমন কয়েকজনকে গ্রেফতার করা  হয়। বোমা  তৈরির মশলাও উদ্ধার হয়েছে। গত জুন মাসেও দুই সন্দেহভাজন জঙ্গিকে  গ্রেফতার করে প্রশাসন।          

.