This Article is From Jan 26, 2019

বয়কটের জেরে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ফাকা মাঠে সভা করলেন মিজোরামের রাজ্যপাল

প্রজাতন্ত্র দিবসে প্রায় ফাঁকা মাঠে বক্তৃতা করলেন মিজোরামের রাজ্যপাল কে রাজশেখরন। নাগরিকত্ব বিলকে  সামনে  রেখে বয়কটের ডাক দিয়েছে বিভিন্ন সংগঠন।

বয়কটের জেরে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ফাকা মাঠে সভা করলেন মিজোরামের রাজ্যপাল

   শুধু  উপস্থিতি নয় আয়োজনও অন্য বারের চেয়ে কম ছিল এবার

হাইলাইটস

  • প্রজাতন্ত্র দিবসে প্রায় ফাঁকা মাঠে বক্তৃতা করলেন মিজোরামের রাজ্যপাল
  • নাগরিকত্ব বিলকে সামনে রেখে বয়কটের ডাক দিয়েছে বিভিন্ন সংগঠন
  • শুধু উপস্থিতি নয় আয়োজনও অন্য বারের চেয়ে কম ছিল এবার
আইজল:

 প্রজাতন্ত্র দিবসে প্রায় ফাঁকা মাঠে বক্তৃতা করলেন মিজোরামের রাজ্যপাল কে রাজশেখরন। নাগরিকত্ব বিলকে  সামনে  রেখে বয়কটের ডাক দিয়েছে বিভিন্ন সংগঠন।  সেই কারণেই কোন ও সাধারণ নাগরিককে দেখা গেল না অনুষ্ঠানে। পুলিশ জানিয়েছে  মন্ত্রী, বিধায়ক এবং সরকারি আমলা  ছাড়া আর কেউই ছিলেন না  অনুষ্ঠানে। রাজ্যের ছাত্র সংগঠন এবং সামাজিক সংস্থাগুলির মিলিত কমিটি প্রজাতন্ত্র  দিবস বয়কটের ডাক দিয়েছিল।          

শুধু  উপস্থিতি নয় আয়োজনও অন্য বারের চেয়ে কম ছিল এবার। প্রতিবার সশস্ত্র বাহিনীর ৩০টি কন্টিজেনমেন্ট প্যারেডে অংশ নেয়। এবার ছিল মাত্র ছ'টি।

আরও পড়ুনঃ কুম্ভ মেলায় গিয়ে পূণ্য স্নান করে আনুষ্ঠানিক ভাবে দলের দায়িত্ব নেবেন প্রিয়াঙ্কা

প্রতিটি জেলা সদর দপ্তরে পতাকা উত্তোলন করেন ডেপুটি কমিশনররা। কোথাও কোথাও সরকারি আমলারাও উপস্থিত ছিলেন না। তেমন জমকালো না হলেও অনুষ্ঠান পর্ব শান্তিতেই মিটেছে।

নিজের ভাষণে রাজ্যপাল রাজ্যের উন্নয়নের কথা বলেন। তাছাড়া মিজোদের নিজস্ব পরিচয় এবং তাঁদের ঐতিহ্যকে ধরে রাখার কাজ করা হবে বলে তিনি জানান। শুধু ভারত নয়  বিশ্বের অন্য প্রান্তে  থাকা মিজো সম্প্রদায়ের মানুষদের সঙ্গে সমন্বয় বাড়ানোর কাজ হবেও বলে তিনি জানান। পাশাপাশি রাজ্যে মদের উপর নিষেধাজ্ঞা জারি হতে পারে বলেও তিনি জানান।    

 

.