This Article is From Jan 26, 2019

নিরাপত্তার ঘেরাটোপ ভেঙে দর্শকদের এগিয়ে গেলেন মোদী

নিরাপত্তার ঘেরাটোপ ভাঙলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রজাতন্ত্র দিবসের প্যারেড শেষ হওয়ার কিছুক্ষণ বাদেই মঞ্চ থেকে একে একে সমস্ত অতিথিরা নেমে আসেন।

নিরাপত্তার ঘেরাটোপ ভেঙে দর্শকদের এগিয়ে গেলেন মোদী

Republic Day 2019: এই প্রথম নয়  লালকেল্লায়  স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও নিরাপত্তা বেড়াজাল ভেঙেছিলেন প্রধানমন্ত্রী।

হাইলাইটস

  • নিরাপত্তার ঘেরাটোপ ভাঙলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • দু; ধারে থাক দর্শকদের এগিয়ে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • ‘মোদী মোদী’ ধ্বনি শোনা যেতে থাকে দর্শকদের মধ্যে থেকে
নিউ দিল্লি:

নিরাপত্তার ঘেরাটোপ ভাঙলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রজাতন্ত্র দিবসের প্যারেড শেষ হওয়ার কিছুক্ষণ বাদেই মঞ্চ থেকে একে একে সমস্ত অতিথিরা নেমে আসেন।  ভারত ও দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি এবং দু দেশের ‘ ফার্স্ট লেডি' প্রোটকল মেনে সভাস্থল ত্যাগ করেন। প্রধানমন্ত্রী নিজে সেখানে উপস্থিত ছিলেন। এরপর উপরাষ্ট্রপতিও চলে  যান। তিনি স্থান ত্যাগ করার পর নিরাপত্তা কর্মীদের দেখানো পথেই সভাস্থল ত্যাগ করার কথা ছিল প্রধানমন্ত্রীর। সেটা না করে দু; ধারে থাক দর্শকদের এগিয়ে যান মোদী। আগত জনতাকে  হাত তুলে অভিবাদন জানান তিনি। দর্শকদের মধ্যেও  সাড়া পড়ে যায়। ‘মোদী মোদী' ধ্বনি শোনা যেতে থাকে। ছবি তোলার হিড়িকও পড়ে যায়। ব্যারিকেডের ধারেও পৌঁছে যান অনেকে।

আরও পড়ুনঃ প্যারেডের সঙ্গেই রাজপথের এই ঘটনার দিকে নজর ছিল গোটা দেশের

এই প্রথম নয়  লালকেল্লায়  স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও নিরাপত্তা বেড়াজাল ভেঙেছিলেন প্রধানমন্ত্রী।  ক্যামেরায় ধরা পড়েছিল তাঁর দিকে এগিয়ে যাচ্ছে কয়েকটি  শিশু।  এ ছাড়া বিদেশে গিয়েও একাধিকবার নিরাপত্তার বেড়াজাল ভেঙেছেন মোদী।

এই অনুষ্ঠান শুরুর অনেক আগে  সকালে  নাগরিকদের প্রজাতন্ত্র  দিবসের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। আর অনুষ্ঠানের শুরুতে অমর জওয়ান জ্যোতিতে গিয়ে নিহত সেনা জওয়ানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী। সেখানে গিয়ে সেনার তিন বাহিনীর সঙ্গে শুভেচ্ছে বিনিময় করেন মোদী। শুভেচ্ছা বিনিময় করেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণও।            

 

.