Read in English
This Article is From Dec 19, 2018

পাকিস্তানের সংবাদপত্রে প্রকাশিত হল জঙ্গি হাফিজ সঈদের লেখা

গোটা দুনিয়ার কাছে তার পরিচয় সন্ত্রাসবাদী বলে। নিজের দেশ ছাড়া অন্য দেশ তাঁর মাথার দামও ধার্য করেছে।

Advertisement
অল ইন্ডিয়া

 গত  রবিবার  ডেইলি দুনিয়া নামে একটি দৈনিকে  তাঁর  লেখা  প্রকাশিত হয়েছে।

Highlights

  • পাকিস্তানের এক বিখ্যাত উর্দু পত্রিকায় তার লেখা প্রকাশিত হয়েছে
  • কাশ্মীর থেকে শুরু করে বাংলাদেশ তৈরি নিয়ে কলম ধরেছেন সঈদ
  • রাষ্ট্রসঙ্ঘও হাফিজ সঈদকে ‘গ্লোবাল টেরারিস্ট’ বলে চিহ্নিত করেছে

গোটা দুনিয়ার কাছে তার পরিচয় সন্ত্রাসবাদী বলে। নিজের দেশ ছাড়া অন্য দেশ তাঁর মাথার দামও ধার্য করেছে। মুম্বই হামলার পরিকল্পনা তার মাথা  থেকেই এসেছিল। সেই হাফিজ  সঈদ এবার নতুন  ভূমিকায়। পাকিস্তানের এক  বিখ্যাত উর্দু পত্রিকায় তার লেখা  প্রকাশিত হয়েছে। কাশ্মীর প্রসঙ্গ থেকে শুরু করে  পাকিস্তান ভেঙে বাংলাদেশ তৈরি হওয়ার মতো  বিষয় নিয়ে  কলম ধরেছে সঈদ। একটি পত্রিকা কীভাবে তার লেখা  ছাপল সেটা নিয়ে  পাক সংবাদ মাধ্যমে বিতর্কের সৃষ্টি হয়েছে। মুম্বই হামলার সঙ্গে  যোগাযোগ স্পষ্ট হওয়ায়  রাষ্ট্রসঙ্ঘও  হাফিজ সঈদকে  ‘গ্লোবাল টেরারিস্ট' বলে  চিহ্নিত করেছে। তাছাড়া তার মাথার দাম  ১০ মিলিয়ন মার্কিন ডলার।

রেলওয়ে পরীক্ষার সংশোধিত ফলাফল পাওয়া যাবে শীঘ্রই

 গত  রবিবার  ডেইলি দুনিয়া নামে একটি দৈনিকে  তাঁর  লেখা  প্রকাশিত হয়েছে। লেখার সঙ্গে  ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির ছবিও ব্যবহার করা  হয়েছে। ঢাকায় তোলা  সেই ছবিতে ইন্দিরার সঙ্গে কয়েকজন যুবককে দেখা যাচ্ছে।  আর সকলের হাতেই বন্দুক রয়েছে। গোটা ঘটনায়  বিতর্ক বড় আকার নিয়েছে। একটি  সংবাদপত্র এমন কাজ কীভাবে করল তা নিয়ে সংবাদ কর্মীদেরই মধ্যে  অসন্তোষ ছড়িয়েছে।  টেলিভিশন চ্যানেল গুলির নিয়ন্ত্রক সংস্থা আগেই বলেছে পাকিস্তানের কোনও নিউজ চ্যানেল হাফিজের ছবি দেখাতে পারবে না।
নিজের প্রতিবেদনে মূলত দুটি জিনিস উল্লেখ  করেছে এই জঙ্গি। একটি হল বাংলাদেশ তৈরি করা নিয়ে ভারতের ভূমিকা। অন্যটি কাশ্মীর সম্পর্কে। তার মনে  পাকিস্তানের উচিত কাশ্মীরের পাশে  দাঁড়ানো।

Advertisement

 

দেখুন ভিডিও:

Advertisement
Advertisement