This Article is From Aug 09, 2018

কলকাতার এক ব্যবসায়ীর কাছ থেকে পৌনে দু'কোটির নগদ ও সাড়ে দশ কিলোর সোনা উদ্ধার

ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টালিজেন্স (ডিআরআই) গতকাল কলকাতার এক ব্যবসায়ীর কাছ থেকে বাজেয়াপ্ত করল 10.5 কেজির সোনা এবং নগদ 1.74 কোটি টাকা।

কলকাতার এক ব্যবসায়ীর কাছ থেকে পৌনে দু'কোটির নগদ ও সাড়ে দশ কিলোর সোনা উদ্ধার

সাড়ে দশ কিলোর সোনার বাঁট ও কয়েন উদ্ধার করল ডিআরআই

কলকাতা:

ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টালিজেন্স (ডিআরআই) গতকাল কলকাতার এক ব্যবসায়ীর কাছ থেকে বাজেয়াপ্ত করল 10.5 কেজির সোনা এবং নগদ 1.74 কোটি টাকা। ডিআরআইয়ের এক আধিকারিক এই কথা জানান। ওই ব্যবসায়ীর অফিস, গুদাম এবং বাড়িতে তল্লাশি চালিয়ে বিদেশি সোনার বাঁট এবং এক কোটি চুয়াত্তর লক্ষ টাকা নগদ উদ্ধার করা হয়েছে। ওই স্বর্ণব্যবসায়ীর নাম রাজেন্দ্র দামানি ওরফে রাজু দামানি।

ওই ব্যবসায়ীর অফিস এবং গুদাম রয়েছে কলকাতার ব্যস্ততম বড় বাজার এলাকায়। তাঁর বাড়ি লর্ড সিনহা রোডের একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সে।

“তল্লাশি চালানোর সময় রাজু দামানির গুদামের ধাতব ভল্ট থেকে উদ্ধার করা হয় মোট সাড়ে দশ কেজির সোনা। মোট এগারোটি সোনার বার পাওয়া যায় সেখানে। তার মধ্যে দশটি বারের প্রত্যেকটিতে রয়েছে এক কেজি করে সোনা। বাকি একটি বারে রয়েছে মোট পাঁচশো গ্রাম সোনা। তার সঙ্গেই উদ্ধার করা হয় প্রায় 70 লক্ষের নগদ অর্থ”, জানানো হয়েছে ডিআরআইয়ের বিবৃতিতে। এই সবই সোনা বিক্রির টাকা।

এছাড়া, রাজেন্দ্র দামানির অফিসে হানা দিয়ে 38.8 লক্ষ টাকা নগদের সঙ্গে উদ্ধার করা হয় সোনার কয়েন ও রূপোর দানা। পরে, ওই ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে ডিআরআই উদ্ধার করে মোট 51 লক্ষ টাকা নগদ অর্থ।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.