This Article is From Nov 27, 2019

১০০ টাকা কেজি পিঁয়াজের মালা পরে বিহারের বিধানসভায় হাজির বিধায়ক

পিঁয়াজের মালা পরে তাঁকে বিধানসভায় ঢুকতে দেখে স্বাভাবিক ভাবেই ফোটোগ্রাফাররা ক্যামেরা হাতে তাঁর দিকে ছুটে এসে তাঁর একের পর এক ছবি তুলতে থাকেন।

১০০ টাকা কেজি পিঁয়াজের মালা পরে বিহারের বিধানসভায় হাজির বিধায়ক

বিরোধী দল আরজেডির এক বিধায়ক পিঁয়াজের মালা গলায় ঝুলিয়ে বিধানসভায় এলেন।

পাটনা:

সারা দেশ জুড়ে পিঁয়াজের আগুন দাম নিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। এই অবস্থায় বিহারের (Bihar)বিধানসভায় বিরোধী দল আরজেডির এক বিধায়ক বুধবার পিঁয়াজের মালা (Garland Of Onions) গলায় ঝুলিয়ে বিধানসভায় এলেন। ওই বিধায়ক শিবচন্দ্র রাম রাজা পাকার-এর নির্বাচিত প্রতিনিধি। এদিন পিঁয়াজের মালা পরে তাঁকে বিধানসভায় ঢুকতে দেখে স্বাভাবিক ভাবেই ফোটোগ্রাফাররা ক্যামেরা হাতে তাঁর দিকে ছুটে এসে তাঁর একের পর এক ছবি তুলতে থাকেন। তিনি অভিযোগ করেন, ‘‘বাড়তে থাকা দামের দাপটে মানুষ তাঁদের প্রধান খাদ্য থেকে বঞ্চিত হচ্ছেন। পিঁয়াজের দাম ৫০ টাকার নীচেই থাকে। এবার সেটা বেড়ে অন্তত ৮০ টাকা। সত্যি বলতে কি এগুলো (গলার মালার দিকে ইশারা করে) আমি ১০০ টাকা কেজিতে কিনেছি।''

তিনি বিহারের নীতিশ কুমার সরকারকে তাদের ‘‘ফাঁপা প্রতিশ্রুতি''র অভিযোগ তুলে আক্রমণ করেন। মনে করিয়ে দেন, রাজ্য সরকার প্রতিশ্রুতি দিয়েছিল, ৩৫ টাকা বা তার নীচে দামে সবজি বিক্রি করার।

বিধানসভায় ঢোকার আগে তিনি বলেন, ‘‘আমি এমন কোনও স্টল দেখিনি। আমি ভিতরে এই মালা পরে যাব। আমি চাই মাননীয় মুখ্যমন্ত্রী এই দৃশ্য দেখুন। আশা করব, এটা দেখে অন্তত তিনি কোনও গুরুত্বপূর্ণ পদক্ষেপ করবেন। আমার দাবি, গরিবদের জন্য ১০ টাকা প্রতি কেজি মূল্যে পিঁয়াজ দিক সরকার।''

তবে জানান যায়নি, শেষ পর্যন্ত ওই বিধায়ক নিজেকে মুখ্যমন্ত্রীর সামনে পেশ করতে পেরেছিলেন কি না। কেননা দ্বিপ্রাহরিক বিরতির আগে পর্যন্ত মুখ্যমন্ত্রী বিধানসভায় উপস্থিত হন‌নি।

.