This Article is From Feb 04, 2019

‘সিবিআই তোতা হ্যায়’ আর ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগানে উত্তেজিত লোকসভা

লোকসভায় মমতা বনাম সিবিআই যুদ্ধ নিয়ে তৃণমূলের সংসদ সদস্যরা লোকসভায় ‘সিবিআই তোতা হ্যায়' এবং “চৌকিদার চোর হ্যায়' এর মতো স্লোগান দিতে থাকেন।

‘সিবিআই তোতা হ্যায়’ আর ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগানে উত্তেজিত লোকসভা

লোকসভায় আজ পশ্চিমবঙ্গের অবস্থা নিয়েই আলোচনা

হাইলাইটস

  • পশ্চিমবঙ্গে সিবিআই ও পুলিশের দ্বন্দ্ব নিয়ে উত্তাল লোকসভা
  • রাজনাথ সিং জানালেন, দেশে এমন আগে কোথাও হয়নি
  • 'সিবিআই তোতা হ্যায়' স্লোগান উঠল সংসদে
নিউ দিল্লি:

কলকাতায় সিবিআই এবং পুলিশের মধ্যে দ্বন্দ্বের জেরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধর্নায় বসেছেন গতকাল থেকেই। আজ এই ঘটনার জেরে উত্তাল হল সংসদও। লোকসভায় মমতা বনাম সিবিআই যুদ্ধ নিয়ে তৃণমূলের সংসদ সদস্যরা লোকসভায় ‘সিবিআই তোতা হ্যায়' এবং “চৌকিদার চোর হ্যায়' এর মতো স্লোগান দিতে থাকেন। পশ্চিমবঙ্গের এই বিতর্কে মমতার দিকে সমর্থনের হাত বাড়িয়েছেন সমাজবাদী পার্টি। সমাজবাদী পার্টি জানিয়েছে পশ্চিমবঙ্গে সিবিআইয়ের এই আচরণের তীব্র নিন্দা করছেন তাঁরা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও এই বিষয়ে বক্তব্য রাখেন।

পশ্চিমবঙ্গকে ল্যাবরেটরি হিসাবে ব্যবহার করছে বিজেপি, অভিযোগ কংগ্রেসের

রাজনাথ সিং জানান, দেশে এমন ঘটনা প্রথম যেখানে সিবিআইকেই কাজ করতে বাধা দেওয়া হচ্ছে। দেশে এই প্রথম কোনও রাজ্যে সিবিআইকে আটকানো হচ্ছে। তিনি জানান যে, সারদা চিটফান্ড কাণ্ডে সুপ্রিম কোর্ট তদন্তের আদেশ দেওয়ার পরেই কাজ শুরু হয়। পুলিশ কমিশনারকেও অনেক বার সমন পাঠানো হয়েছে। বারেবারে সমন পাঠানোর পরেও তিনি উপস্থিন হন নি, তারপরেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজনাথ সিং বলেন, “আমি পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরিনাথ ত্রিপাঠী, প্রধান সচিব ও ডিজিপিকে বিষয়টি দ্রুত সমাধানের ব্যবস্থা নিতে বলেছি।”

সিবিআইয়ের সঙ্গে সংঘাত প্রশ্নে জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে জড়ালেন মমতা

 

   

 

রাজনাথ সিংয়ের আগে বিরোধীদলীয় নেতা মল্লিকার্জুন খাড়গে জানান, এটি মোদি সরকারেরই পদক্ষেপ। তিনি বলেন, “পশ্চিমবঙ্গে যা ঘটেছে তা অগণতান্ত্রিক। দেশের তদন্তকারী সংস্থাগুলোর থেকে জনগণের আস্থা কমে যাচ্ছে।

ভিডিও: মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্নার দ্বিতীয় দিন

.