This Article is From Jan 22, 2019

ছেলেধরাদের সম্পর্কে সচেতনতা বাড়াতে নির্দেশিকা জারি করল রাজ্য

ঝাড়খণ্ড সহ কয়েকটি রাজ্যে  বেশ কয়েক মাস আগে থেকেই  বিষয়টি চলছিল। এবার তা প্রবেশ করল এরাজ্যে।

Advertisement
Kolkata

পরিসংখ্যান বলছে ঝাড়খণ্ডে গত বছর মে মাসে গণপিটুনিতে সাত জন প্রাণ হারিয়েছেন

Highlights

  • ঝাড়খণ্ড সহ কয়েকটি রাজ্যে বেশ কয়েক মাস আগে থেকেই বিষয়টি চলছিল
  • শিশু পাচারকারী সম্পর্কে বিভ্রান্তিকর বক্তব্য ছড়ানোর অভিযোগ উঠল রাজ্যে
  • এমন সমস্ত গুজবে বিশ্বাস না করার পরামর্শ দেওয়া হল রাজ্যের তরফে
কলকাতা:

ঝাড়খণ্ড সহ কয়েকটি রাজ্যে বেশ কয়েক মাস আগে থেকেই  বিষয়টি চলছিল। এবার  তা প্রবেশ করল এই বাংলায়। ছেলেধরা  সম্পর্কে  বিভ্রান্তিকর বক্তব্য  ছড়ানোর অভিযোগ উঠল রাজ্যের কয়েকটি জেলায় । আর এবার এ ব্যাপারে উদ্যোগ নিল রাজ্য সরকার। এমন সমস্ত গুজবে বিশ্বাস না করার পরামর্শ দিল প্রশাসন।  রাজ্য প্রশাসনের তরফে নির্দেশিকা জারি করে বলা  হয়েছে, ছেলেধরা  সম্পর্কে  কয়েকটি সোশ্যাল মিডিয়া  প্ল্যাটফর্মে গুজব ছড়ানো হচ্ছে। এ সব থেকে  সাবধান থাকতে হবে। কোনও ঘটনা বা কোন ব্যক্তি সম্পর্কে  এরকম কোনও খবর শুনলে আগে পুলিশকে জানান, অযথা আতঙ্কিত হবেন না বা আইন নিজের হাতে  তুলে  নেবেন না।

রাশিয়ায় দুটি জাহাজে আগুন লেগে ভারতীয় সহ ১১ জনের মৃত্যু

ছেলেধরাদের সম্পর্কে বিভ্রান্তিকর খবর দেওয়ার  ঘটনা ক্রমশ চিন্তার  বিষয় হয়ে  দাঁড়াচ্ছে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভিডিয়ো ছড়িয়ে দেওয়া হচ্ছে বলে  অভিযোগ। সেই সমস্ত ভিডিয়োতে এমন তথ্য থাকছে  যার সঙ্গে  বাস্তবের কোনও  মিল নেই। আর সেই তথ্যকে বিশ্বাস করেই একের পর এক অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

Advertisement

হুবহু সলমন খান, করাচিতে পার্ক করছেন বাইক

পরিসংখ্যান বলছে ঝাড়খণ্ডে গত বছর মে মাসে গণপিটুনিতে সাত জন প্রাণ হারিয়েছেন।  আর তার সবটাই ছেলেধরা সন্দেহে।  ব্যাপারটা শুরু হয় স্থানীয় সংবাদপত্রে প্রকাশিত কয়েকটি খবরে।

Advertisement
Advertisement