This Article is From Jul 13, 2020

শচীন পাইলট গান্ধিদের সঙ্গে নয় বরং বিজেপির সংস্পর্শে আছেন: কংগ্রেস সূত্র

ইতিমধ্যে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সঙ্গে থাকা ১০৫ জন কংগ্রেস বিধায়ক প্রস্তাবনা পাশ করেছেন। দল-বিরোধী কাজে কেউ মদত দিলে শাস্তি পাবে

শচীন পাইলট গান্ধিদের সঙ্গে নয় বরং বিজেপির সংস্পর্শে আছেন: কংগ্রেস সূত্র

গান্ধিদের সঙ্গে নয় বরং বিজেপির সঙ্গে যোগ রেখেছে শচিন পাইলট: কংগ্রেস সূত্র

নয়াদিল্লি:

রাহুল গান্ধির সঙ্গে নয় বরং বিজেপির সংস্পর্শে আছেন শচীন পাইলট (Sachin Pilot)। জল্পনা উড়িয়ে সোমবার এই অভিযোগ তুলেছে কংগ্রেস। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের (CM Gehlot) সঙ্গে থাকা ১০৫ জন কংগ্রেস বিধায়ক প্রস্তাবনা পাশ করেছেন। দল-বিরোধী কাজে কেউ মদত দিলে শাস্তি পাবে। তারপর থেকেই পাইলট-বিরোধী সুর আরও চওড়া হয়েছে গেহলট শিবিরে। এদিন কংগ্রেসের একটি সূত্র বলেছে, "রাহুল গান্ধির সঙ্গে আলোচনা করেনি শচীন পাইলট। তাঁর সংস্পর্শেও নেই রাজস্থানের ডেপুটি সিএম। বরং বিজেপির সরাসরি সংস্পর্শে আছেন তিনি। যদিও বিষয়টি তাঁর তরফ থেকে অস্বীকার করা হচ্ছে।"

রাজস্থান কংগ্রেসের উদ্বেগ আরও বাড়ালেন শচিন পাইলট। এনডিটিভিকে তিনি জানালেন, সোমবার সন্ধ্যায় রাহুল গান্ধির সঙ্গে তাঁর কোনও সাক্ষাতের সূচি নেই। এতেই আরও বাড়ল জল্পনা। তাহলে কি কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ছিন্ন এখন পাইলটের ভবিতব্য? এই প্রশ্ন উসকে দিচ্ছে রাজনৈতিক মহল। কেন্দ্রীয় তরফে রাজস্থানের উপ-মুখ্যমন্ত্রীর গোঁসা কমাতে সদলবলে জয়পুর পৌঁছেছেন অজয় মাকেন। হাই কমান্ডের থেকে বার্তা গিয়েছে, দরজা খোলা। আসুন কথা বলি আর একসঙ্গে কাজ করি। কিন্তু তারপরেও সিদ্ধান্তে অটল শচীন পাইলট। রাহুল গান্ধির সঙ্গে বৈঠকের সম্ভাবনা উড়িয়ে সেই জল্পনা উসকে দিলেন তিনি। যদিও গান্ধি পরিবার সূত্রের খবর, রাহুল আর শচীনের সম্পর্ক মজবুত আছে। দু'জনেই পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল।"

কংগ্রেসের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহে ঘোষণাকারী রাজস্থানের উপ-মুখ্যমন্ত্রী শচীন পাইলট NDTV-কে জানিয়েছেন, তিনি "বিজেপিতে যোগ দিচ্ছেন না"।

রবিবার থেকেই এই জল্পনা জোরদার হয় যে, তিনি কংগ্রেস শিবির ছেড়ে গেরুয়া শিবিরে যাচ্ছেন। এমনকী সোমবার বিজেপি সভাপতি জে পি নাড্ডার সঙ্গে বৈঠক করতে পারেন কংগ্রেসের ওই তরুণ তুর্কী, এই খবরও ছড়ায়। জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতোই বিক্ষুব্ধ শচীন পাইলটও, রবিবার দিনভর এই জল্পনা নিয়ে বিভিন্ন মহলে আলোচনা চলে। সোমবার সকাল সাড়ে ১০টায় বৈঠকে বসছে রাজস্থান কংগ্রেস। সেই জল্পনাই আরও জোরদার হয় যখন ৩০ জন বিধায়কের সমর্থন তাঁর সঙ্গে আছে এই দাবি করা শচীন পাইলট জানিয়ে দেন যে, তিনি কংগ্রেসের এই বৈঠকে যোগ দিচ্ছেন না। যদিও দলের তরফ থেকে সব বিধায়কদের ওই বৈঠকে হাজির হওয়ার জন্যে হুইপ জারি করা হয়।

.