தமிழில் படிக்க Read in English
This Article is From Jul 16, 2018

মুম্বাইয়ের কাছে ট্রেনের মধ্যেই যমজ সন্তানের জন্ম দিলেন এক মহিলা

মধ্য রেলের চিকিৎসকদের একটি দল, স্টেশনের ম্যানেজার এবং রেলপুলিশের কর্মকর্তাদের উপস্থিতিতে ওই দুই সন্তানের জন্ম দেন সালমা।

Advertisement
অল ইন্ডিয়া Translated By (with inputs from Agencies)

চিকিৎসকরা জানিয়েছেন, মা ও দুই সন্তান সুস্থ আছে।

থানে:

এ যেন এক আধুনিক রূপকথার অধ্যায় থেকে উঠে আসা কোনও ঘটনা। রবিবার বিশাখাপতনমগামী একটি ট্রেনের কামরায় যমজ শিশুর জন্ম দিলেন এক 30 বছর বয়সী মহিলা। মুম্বাই থেকে বিশাখাপতনম যাচ্ছিল ট্রেনটি। ওই দুই শিশুর জন্মমুহূর্তটি সহযাত্রীরা উদযাপন করলেন হাততালি দিয়ে ও অভিনন্দন জানিয়ে। রেল কর্তৃপক্ষ ওই মহিলার গর্ভযন্ত্রণার কথা জানতে পেরেই কল্যাণ স্টেশনে থামিয়ে দেন ট্রেনটি। রেলের চিকিৎসকরা শিশুদের পরীক্ষা করে সুস্থ ঘোষণা করেন।

মহিলার নাম সালমা তাবাসুম। যমজ শিশুদুটির মধ্যে একটি মেয়ে একটি ছেলে। মধ্য রেলের চিকিৎসকদের একটি দল, স্টেশনের ম্যানেজার এবং রেলপুলিশের কর্মকর্তাদের উপস্থিতিতে ওই দুই সন্তানের জন্ম দেন সালমা। সকালবেলা ট্রেনে ওঠার খানিকক্ষণের মধ্যেই তাঁর প্রবল গর্ভযন্ত্রণা শুরু হয়ে যায়।

দুই সন্তানের জন্ম দেওয়ার পর শারীরিকভাবে ক্লান্ত সালমা তাবাসুম রেলের কর্মকর্তাদের সাহায্য নিয়ে ট্রেন থেকে নামেন। তারপর তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে এক রেলকর্তাকে উদ্ধৃত করে জানিয়েছে সংবাদসংস্থা আইএএনএস।

Advertisement

মুম্বাই এলটিটি-বিশাখাপতনম এক্সপ্রেস মুম্বাইয়ের লোকমান্য তিলক টার্মিনাল থেকে সকাল সাটটা বাহান্ন নাগাদ ছাড়ার পর 40 কিলোমিটার মতো এগিয়েছিল। তখনই এই খবর আসে। “আমি খবরটা পাওয়ার পরেই দুজন মহিলা কনস্টেবলকে নিয়ে তাঁর কাছে যাই। রেলের চিকিৎসকদের দলটিকে খবর পাঠাই। বাচ্চা এবং মা সুস্থ আছে। সালমা তাবাসুমকে সাহায্য করতে পেরে আমরা গর্বিত”, বলেন সাব ইন্সপেক্টর নীতিন গৌড়।

সালমা তাবাসুমের পরিবার ঘাটকোপারের গৌসিয়া মসজিদ অঞ্চলের বাসিন্দা

( IANS এবং ANI থেকে সংগৃহিত) 

Advertisement
Advertisement