This Article is From Aug 02, 2019

সমকামী দম্পতিকে দেখে "অস্বস্তি", বের করে দেওয়া হল চেন্নাইয়ের হোটেল থেকে

রসিকা গোপালকৃষ্ণনের মতে, তিনি এবং তাঁর বান্ধবী ওই হোটেলের অন্যান্য অতিথিদের বিরক্ত না করে নিজেদের মধ্যে ব্যবসা সংক্রান্ত আলোচনা করছিলেন

সমকামী দম্পতিকে দেখে

রসিকা গোপালকৃষ্ণন ও শিবাঙ্গী সিং হলেন সেই সমকামী যুগল যাঁদের হোটেল থেকে বের করে দেওয়া হয়

চেন্নাই:

সমকামী হওয়ায় আপত্তি, গতানুগতিক ধারণার থেকে বেরোতে পারল না চেন্নাইয়ের (Chennai) অভিজাত হোটেল ও তাঁর অতিথি অভ্যাগতরা।  বছর কুড়ির দুই মহিলা (same sex couple) অভিযোগ করেছেন যে গত ২৮ জুলাই তাঁদের চেন্নাইয়ের একটি হোটেল থেকে বের করে দেওয়া হয়, কেননা হোটেল (Slate) কর্তৃপক্ষ দাবি করে যে হোটেলের অন্য অতিথিরা অভিযোগ করেছিলেন যে ওই দুই মহিলাকে দেখে তাঁরা অস্বস্তিতে ভুগছেন। ওই দুই মহিলা, রসিকা গোপালকৃষ্ণন ও শিবাঙ্গী সিং, তাঁরা একে অপরের সঙ্গে বিশেষ সম্পর্কে আবদ্ধ। "আমার বন্ধু এবং আমি শনিবার রাতে দ্য স্লেট হোটেল (Slate hotel) নামক একটি বারে (Chennai club) যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। সেখানে নাচের সময় হোটেলের ৪ থেকে ৫ জন পুরুষ যারা বারে দাঁড়িয়ে ছিলেন এবং তাঁরা আমাদের দিকে এমনভাবে তাকাচ্ছিলেন যে আমাদের খুব অস্বস্তি লাগছিল", ফেসবুক পোস্টে লেখেন গোপালকৃষ্ণন ।

"যতদূর আমরা জানি, আমরা আমাদের নিজের মতো করেই উপভোগ করছিলাম, তবুও কেন আমাদের দিকে এ জাতীয় অনাকাঙ্ক্ষিত ব্যক্তি মনোযোগ আকর্ষিত হল ? একই লিঙ্গের দু'জন মানুষ একসঙ্গে নাচছে বলেই কি তাঁদের পক্ষে এটা হজম করা কষ্টকর হচ্ছিল ? আমি এতে হতবাক হয়ে গেছিলাম", লেখেন গোপালকৃষ্ণন । তিনি এও জানান যে এরপর তিনি ও তাঁর বান্ধবী ওয়াশরুমে যান।

ভারত এবং পাকিস্তানের এক সমকামী দম্পতির ছবি জিতল ট্যুইটার দুনিয়ার মন

"কয়েক মুহুর্ত পরে, আমাদের ওয়াশরুমে নক করা হয়, এবং সেখান থেকে বেরিয়ে আসার নির্দেশ দেওয়া হয় বাইরে থেকে। দরজা খোলার সঙ্গে সঙ্গে ৪ জন পুরুষ বাউন্সার এবং ১ জন মহিলা বাউন্সার ওয়াশরুমের ভিতরে আসেন এবং আমরা দুজনে একসঙ্গে ওয়াশরুমে কী করছিলাম তা জানতে চান। ' অন্য কিছু করছেন ', বলে তাঁরা আমাদের প্রতি অভিযোগ করেন এবং ওই বারের অন্য অতিথিদের কাছ থেকে প্রাপ্ত' বেশ কয়েকটি অভিযোগ 'সম্পর্কে তাঁরা আমাদের সতর্ক করে সঙ্গে সঙ্গে আমাদের হোটেল (Slate) ছেড়ে বেরিয়ে যাওয়ার কথা বলেন। সেইমতোই আমরা বেরিয়ে আসি," ফেসবুকে ঘটনার বিস্তারিত বিবরণ তুলে ধরেন গোপালকৃষ্ণন।

রসিকা গোপালকৃষ্ণনের মতে, তিনি এবং তাঁর বান্ধবী (same sex couple) ওই হোটেলের অন্যান্য অতিথিদের বিরক্ত না করে নিজেদের মধ্যে ব্যবসা সংক্রান্ত আলোচনা করছিলেন

হোটেল কীভাবে তাঁদের সঠিক কারণ ব্যাখ্যা না করেই হোটেল থেকে বের করে দিতে পারে, সে ব্যাপারে অবাক হয়ে গোপালকৃষ্ণন বলেছিলেন: "কর্মীদের কাছ থেকে এ ধরনের আপত্তিকর ও অযৌক্তিক আচরণ অনভিপ্রেত, আমরা কী করছিলাম এই ধরণের কথা বলার মতো সাহস কী করে হয় তাঁদের?"

তাঁর বান্ধবী শিবাঙ্গী সিংও ফেসবুকে বলেন হোটেলের ম্যানেজার তাঁদের হোটেল থেকে যেতে বাধ্য করেন এবং হোটেল কর্মীরা বলেন যে তাঁদের উপস্থিতিতে নাকি হোটেলের অন্যান্য অভ্যাগতরা অস্বস্তিতে ভুগছেন।

সমলিঙ্গে স্বীকৃতির ৫০-এ পা, উদযাপনে গুগল ডুডলস

সিং জানান, হোটেল ম্যানেজার তাঁদের বলেছিলেন যে তাঁর কাছে দুই বান্ধবীর (same sex couple) "মেকিং আউট" এর ভিডিও ফুটেজ রয়েছে এবং তাঁরা যখন ফুটেজটি দেখার জন্য জোর করেন, তখন ম্যানেজার বলেন যে "কোনও ফুটেজ দেখার দরকার নেই, এর কোনও প্রয়োজন হবে না"।

এদিকে ক্রসওয়ে হোটেল ও রিসর্টসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াঙ্গ্যা প্রকাশ চন্দ্রন সংবাদসংস্থা আইএএনএসকে এ বিষয়ে বলেন, "বারগুলিতে, হোটেল কর্মীরা এবং বাউন্সাররা তাঁদের গ্রাহকদের উপর নজর রাখেন। এর মধ্যে যাঁদের আচরণ অস্বাভাবিক মনে হয় এবং তা নিয়ে অন্য অতিথিরা যদি সে বিষয়গুলিকে আপত্তিজনক বলে মনে করেন তবে হোটেল এই জাতীয় অতিথিদের বিরুদ্ধে কিছু ব্যবস্থা নেবেই" ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.