This Article is From Jun 11, 2019

সন্দেশখালির ঘটনায় ঘৃতাহুতির কাজ করেছে মমতার বক্তব্য, অভিযোগ বিজেপির

সন্দেশখালির(Sandeshkhali clashes) ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হয়েছে রাজ্য বিজেপির (BJP) প্রতিনিধি দল।

Advertisement
অল ইন্ডিয়া
সন্দেশখালি:

জুনের প্রথমে তাপমাত্রার পারদ যেমন ক্রমশই ঊর্দ্ধগামী, তেমনই বাংলায় পাল্লা দিয়ে চড়ছে রাজনৈতিক উত্তেজনার পারদও। উত্তর ২৪ পরগনার সন্দেশখালির ঘটনা (Sandeshkhali clashes) নিয়ে বিজেপি ও তৃণমূলের মধ্যে সংঘাতের পারদ চরম আকার ধারণ করেছে। সন্দেশখালিতে তিনজনের মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়েছে। ঘটনা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্বারস্থ হয়েছে রাজ্য বিজেপির (BJP) প্রতিনিধি দল, এই পরিস্থিতিতে মুকুল রায়ের (Mukul Roy) অভিযোগ, সন্দেশখালির ঘটনায় (Sandeshkhali clashes) ইন্ধন জুগিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য। সন্দেশখালির ঘটনায় নিহত প্রদীপ মণ্ডল এবং সুকান্ত মণ্ডলের ভাঙ্গিপাড়ার বাড়িতে যান বিজেপি (BJP) নেতা মুকুল রায়(Mukul Roy), অমিত শাহের সঙ্গে কথা বলে নিহতদের পরিবারকে সবরকম সাহায্য করা হবে বলে আশ্বাস দেন তিনি।

সন্দেশখালির ঘটনায় এনআইএ তদন্তের দাবি করল বিজেপি

হত্যার ঘটনায় যুক্ত কাউকেই গ্রেফতার করা হবে না, এই ধরণের ইঙ্গিত দেওয়া হয়েছে বলে অভিযোগ করে মুকুল রায় (Mukul Roy)বলেন, “ঘটনায় যদি কাউকে দায়ী করা যায়, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়”। তাঁর দাবি, “বিকেলে নিজেদের বাড়িতে ঘুমাচ্ছিলেন প্রদীপ এবং সুকান্ত। তাঁদের বাইরে তুলে নিয়ে এসে তৃণমূল  কর্মীরা খুন করেছে”। শনিবার সন্দেশখালির ঘটনায় (Sandeshkhali clashes)মৃত্যু হয় কায়ুম মোল্লা নামে এক যুবকের, তিনি তাদের দলীয় কর্মী ছিলেন বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। তাদের কর্মীদের ওপর বিজেপি (BJP) হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে  তৃণমূল কংগ্রেস।

Advertisement

সন্দেশখালির ঘটনায় ঘৃতাহুতির কাজ করেছে মমতার বক্তব্য, অভিযোগ বিজেপির

শনিবার উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে(Sandeshkhali clashes) বিজেপি ও তৃণমূলের মধ্যে সংঘর্ষ বাঁধে। বিজপি নেতা মুকুল রায়ের(Mukul Roy) অভিযোগ, সেই অশান্তি থামাতে কোনও ব্যবস্থা নেয় নি পুলিশ, এমনকী, এখনও পর্যন্ত কাউকেই গ্রেফতার করা হয়নি বলেও অভিযোগ করেন তিনি। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই রয়েছে স্বরাষ্ট্র দফতরও।সেই দফতর তাঁর ছেড়ে দেওয়া উচিত বলে দাবি করেছে বিজেপি (BJP)। মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, সরকার ফেলে দিতে "পরিকল্পনা করে মিথ্যা তথ্য ছড়াচ্ছে” বিজেপি। তৃণমূল  সুপ্রিমো বলেন, “এটা একটা প্ল্যানড গেম। তাদের চক্রান্ত, আমার কন্ঠরোধ করা, কারণ তারা জানে, একমাত্র  মমতা বন্দ্যোপাধ্যায়ই তাদের বিরুদ্ধে গর্জে ওঠে। আমাদের সরকার ফেলে দেওয়ার এই চক্রান্ত সফল হবে না”। “দলীয় সমর্থকদের হত্যা”র প্রতিবাদে সোমবার বসিরহাটে ১২ ঘন্টার বনধ ডাকে বিজেপি।সন্দেশখালির যে গ্রামে ঘটনাটি ঘয়েছে, সেটি বসিরহাট মহকুমার মধ্যেই পড়ে।

Advertisement

লোকসভা নির্বাচনে বঙ্গে ভাল ফল করেছে বিজেপি (BJP)। গতবারের নির্বাচনে রাজ্যে মাত্র ২টি আসন পেলেও, এবারে তারা একলাফে পৌঁছেছে ১৮ আসনে। আর তারপরেই রাজ্যের বিভিন্ন জায়গায় সংঘর্ষ শুরু হয়েছে। ২০১৪ লোকসভা নির্বাচনে এ রাজ্যে তৃণমূল কংগ্রেস ৩৪টি আস পেলেও, এবার তা কমে দাঁড়িয়েছে ২২।

Advertisement