हिंदी में पढ़ें
This Article is From Sep 25, 2019

মা হওয়ার পর বাড়তি ওজন কমালেন সানিয়া মির্জা, দেখুন টেনিস সুন্দরীর ভিডিও

"কীভাবে ওজন কমালাম একথা বহুবার আমার কাছে জানতে চাওয়া হয়েছে" লেখেন Sania Mirza ।

Advertisement
অফবিট Translated By

Pregnancy weight gain: নিজের ওজন কীভাবে এতটা কমালেন সেই রহস্যের কথাই ফাঁস করলেন সানিয়া মির্জা।

সন্তানকে জন্ম দেওয়ার চার মাসের মধ্যেই ২৬ কেজি ওজন কমিয়েছেন সানিয়া মির্জা।  নিজের ইনস্টাগ্রাম পোস্টে তিনি জানিয়েছেন কীভাবে অতটা ওজন কমিয়েছেন তিনি। "কঠোর পরিশ্রম, শৃঙ্খলা এবং চেষ্টা"-র ফলেই এত তাড়াতাড়ি এতটা মেদ ঝরাতে (Weight Loss) পেরেছেন ভারতীয় টেনিস সুন্দরী (Sania Mirza) । জিমে ওয়ার্ক আউট করার ভিডিও শেয়ার করেছেন তিনি। সানিয়া মির্জা এবং তাঁর স্বামী, ক্রিকেটার শোয়েব মালিকের সংসারে গত বছরের অক্টোবরেই নতুন অতিথি হিসাবে আসে ইজহান। ফুটফুটে বাচ্চা ছেলেটির মা হয়ে আনন্দে আত্মহারা হয়ে যান সানিয়া। তবে মা হওয়ার পর এবার ধীরে ধীরে টেনিস দুনিয়ায় ফিরতে চাইছেন তিনি। তাই মা হওয়ার সময় যে বাড়তি মেদ তাঁর শরীরে যোগ (Pregnancy weight gain) হয় সেটাই ঝরাতে চাইছেন শোয়েব ঘরণী। নিজের ইনস্টাগ্রাম পোস্টে,টেনিস তারকা সানিয়া মির্জা জানান যে গর্ভাবস্থায় ২৩ কেজি ওজন বেড়ে যায় তাঁর। 

গত চার মাসে ২৬ কেজি ওজন কমিয়ে ফেলেছেন সানিয়া। "কীভাবে ওজন কমালাম একথা বহুবার আমার কাছে জানতে চাওয়া হয়েছে", লেখেন তিনি। এরপরেই শেয়ার করেন সেই ভিডিও যাতে দেখা যায় যে কতটা কসরৎ করতে হয়েছে তাঁকে। 

পুত্র সন্তানের জন্ম দিলেন সানিয়ে মির্জা ও শোয়েব মালিক

Advertisement

নতুন মায়েদের নিজেদের বাড়তি ওজন কমানোর জন্যে পরিশ্রম করার জন্য উৎসাহিত করে সানিয়া বলেন যে সন্তান প্রসবের পরে "স্বাভাবিকতায়" ফিরে আসা কতটা যে কঠিন তা তিনি নিজের মায়ের কাছ থেকে জানতে পেরেছিলেন।

"মহিলারা, আমি কেবল এটুকুই বলতে চাই ... আমি যদি এটি করতে পারি তবে অন্য কেউও এটা করতে পারবে," লেখেন তিনি । "আমাকে বিশ্বাস করে নিজের ফিটনেসের জন্যে প্রতিদিন ১ থেকে ২ ঘণ্টা শারীরিকভাবে কসরৎ করুন, দেখবেন এতে শরীর তো ভাল থাকবেই, বিস্ময়করভাবে এটি কাজ করবে মনের উপরেও", বলেন ওই টেনিস তারকা।

Advertisement

সন্তান প্রসবের প্রায় আড়াই মাস পরে জিমে গিয়ে দারুণ ঘাম ঝরান সানিয়া। সেই ভিডিও-ই শেয়ার করেন ভারতের টেনিস সুন্দরী।

সানিয়া মির্জার ইনস্টাগ্রাম ভিডিওটি ১.৯ লক্ষ বার দেখা হয়েছে এবং প্রচুর মানুষ তাতে মন্তব্য করেছেন।

"অনুপ্রেরণা দান করেছেন, সানিয়া," লেখেন একজন। "আপনি আমাকে অনেক উপায়ে অনুপ্রেরণা দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ," মন্তব্য এক সোশ্যাল সাইট ব্য়বহারকারীর। একজন আবার বলেছেন, "এই ভিডিও ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ ... মায়েদের অনুপ্রাণিত করুন" "

Advertisement

বুধবার, ৩২ বছর বয়সী ওই টেনিস তারকা একটি  ভিডিও শেয়ার করে লেখেন "নিজেকে জিমে টেনে নিয়ে যাওয়ার সবচেয়ে কঠিন দিনগুলির মধ্যে একটি"।

প্রিয় বন্ধু সানিয়া মির্জার কাছ থেকে কী উপহার চাইলেন পরিণীতি চোপড়া?

Advertisement

তিনি লেখেন, "আমার মনে আছে জিমে যেতে আমার তখন সবচেয়ে কঠিন লাগত, শরীরে ক্লান্তি থাকতো কেননা একরত্তি বাচ্চার সঙ্গে প্রায় নিদ্রাহীন রাত কাটাতে হত"।

"এটি রাতারাতি ঘটে না! এটি একটি প্রক্রিয়া এবং একবার যদি আমরা মনে করি যে এটা করবই তাহলে কোনও কিছুই আমাদের আটকাতে পারে না," তিনি নিজের অনুপ্রেরণামূলক ইনস্টাগ্রাম পোস্টে একথা লেখেন।

কীভাবে ওজন কমিয়েছেন তা নিয়ে নান পোস্ট দেন সানিয়া মির্জা।

গত অগাস্টে, সানিয়া মির্জা আন্তর্জাতিক সার্কিটে ফিরে আসার বিষয়ে তাঁর পরিকল্পনার কথা জানিয়েছিলেন এনডিটিভিকে। "আমি অনুশীলন শুরু করেছি এবং পরিকল্পনা রয়েছে আগামী জানুয়ারির মধ্যে কোর্টে ফিরে আসার" বলেন তিনি। ভারতীয় টেনিস সুন্দরী বলেন, "আশা করি আমার শরীর আমার সাথ দেবে"।

Advertisement

দেখুন ভিডিও: p>

  .  

Advertisement