This Article is From Sep 23, 2019

কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানালেন রাজীব কুমার

Saradha Case: রাজীব কুমারের আইনজীবী পাল্টা যুক্তি দেন, তিনি পলাতক নন, ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে রয়েছেন রাজীব কুমার

কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানালেন রাজীব কুমার

সোমবার কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানালেন রাজীব কুমার

কলকাতা:

জেলা আদালতের আগাম জামিনের আবেদন খারিজ হয়ে যাওয়ার পর, সোমবার কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানালেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার (Rajeev Kumar) । মঙ্গলবার আবেদনটি নিয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে সওয়াল করতে পারেন রাজীব কুমারের আইনজীবী। সিবিআইয়ের (CBI) আইনজীবী জানিয়েছেন, সংস্থাকে, রাজীব কুমারের আইনজীবী করা আবেদনের কপি দেওয়া হয়েছে। শনিবার আলিপুর জেলা ও দায়েরা আদালতে আগাম জামিনের আবেদন খারিজ হয়ে যাওযায় ধাক্কা খান এডিজি সিআইডি রাজীব কুমার। সিবিআইয়ের দাবি, তদন্তে সহযোগিতা করছেন না রাজীব কুমার, এবং ভিত্তিহীন কারণে, হাজিরা এড়িয়ে যাচ্ছেন তিনি।

রোজভ্যালিকাণ্ডে সিবিআইয়ের ডাকে হাজিরায় ব্যর্থ রাজীব কুমার

সিবিআইয়ের দাবি পরেই, রাজীব কুমারের আইনজীবী পাল্টা যুক্তি দেন, তিনি পলাতক নন, ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে রয়েছেন রাজীব কুমার।

বৃহস্পতিবার, রাজীব কুমারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার দাবিতে, অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় মেজিস্ট্রেটের দ্বারস্থ হয় সিবিআই। আদালত জানায়, যেহেতু সুপ্রিম কোর্ট এবং কলকাতা হাইকোর্ট তাঁর গ্রেফতারি থেকে সুরক্ষা থেকে প্রত্যাহার করে নিয়েছে, ফলে রাজীব কুমারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রয়োজন নেই।

খুন হয়ে যেতে পারেন রাজীব কুমার! বিরোধী কংগ্রেস শিবিরে জোর গুঞ্জন

 আগাম জামিনের আবেদন জানিয়ে, বারাসত আদালতের দ্বারস্থ হন রাজীব কুমার, তবে আদালত জানিয়ে দেয়, যেহেতু আলিপুর আদালতে মামলা রুজু হয়েছে, ফলে এই মামলায় তাদের কোনও এক্তিয়ার নেই।

১৩ সেপ্টেম্বর, রাজীব কুমারের গ্রেফতারি থেকে সুরক্ষা প্রত্যাহার করে নেয় কলকাতা হাইকোর্ট। পাশাপাশি হাজিরার জন্য সিবিআইয়ের পাঠানো নোটিশ বাতিলের আবেদনও খারিজ করে দেয় আদালত।

উচ্চহারে ফেরৎ এর প্রলোভন দেখিয়ে, লক্ষাধিক আমানতকারীর থেকে প্রায় ২৫০০ কোটি টাকা অবৈধভাবে তোলা এবং তা তছরূপের অভিযোগ রয়েছে সারদা সংস্থার বিরুদ্ধে। এই মামলায় গুরুত্বপূর্ণ তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে রাজীব কুমারের বিরুদ্ধে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.