This Article is From May 30, 2019

সারদাকাণ্ডে অর্ণবকে একটানা ৯ ঘণ্টা জেরা করল সিবিআই

৯ ঘণ্টা  সিবিআই জেরার মুখে পড়লেন অর্ণব ঘোষ (Arnab Ghosh)। সারদাকাণ্ডের (Sardah Chit Fund Scam) তদন্তে তাঁকে ডেকে পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সারদাকাণ্ডে অর্ণবকে একটানা ৯ ঘণ্টা  জেরা করল সিবিআই

কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে জেরা করতে চাইছে সিবিআই।

হাইলাইটস

  • ৯ ঘণ্টা সিবিআই জেরার মুখে পড়লেন অর্ণব ঘোষ
  • সারদাকাণ্ডের তদন্তে তাঁকে ডেকে পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা
  • সিটের আরেক সদস্য প্রভাকর নাথকেও জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়
কলকাতা:

৯ ঘণ্টা  সিবিআই (CBI) জেরার মুখে পড়লেন অর্ণব ঘোষ (Arnab Ghosh) । সারদাকাণ্ডের (Sardah Chit Fund Scam) তদন্তে তাঁকে ডেকে পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ২০১৩ সালে এই ঘটনার  তদন্ত  করতে সিট (Special Investigation Team) গঠন করে রাজ্য প্রশাসন। বিধাননগর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা প্রধান হিসেবে এই সিটের সদস্য  হিসেবে  কাজ করেছেন অর্ণব। আর তাই তাঁকে ডেকে পাঠায় সিবিআই। প্রবীণ  পুলিশ আধিকারিক দিলীপ হাজরাকেও ডেকে পাঠান হয়। এরপর বুধবার সকাল  ১০টা নাগাদ বিধাননগরের সিজিও কমপ্লেক্সে যান অর্ণব। প্রায়  ৯ ঘণ্টা  ধরে চলে তথ্য জেনে নেওয়ার কাজ। এদিন সিটের আরেক সদস্য প্রভাকর নাথকেও জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়।    

মন্ত্রিসভায় কারা? নাম ঠিক করতে পাঁচ ঘণ্টার ম্যারাথন বৈঠকে মোদী-শাহ  

এমনিতেই কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল   রাজীব কুমারকে জেরা করতে চাইছে সিবিআই। ইতিমধ্যেই তাঁকে নোটিশ পাঠানো হয়েছে। তারও আগে সুপ্রিম কোর্টের নির্দেশে রাজীবকে জেরাও করেছে সিবিআই। কিন্তু গত কয়েকদিনে আর তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারছে না কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। গত রবিবার রাতে রাজীবকে নোটিশ পাঠানো হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে। আধিকারিকরা কয়েকটি জায়গায় গিয়েছেন তাঁকে নোটিশ দিতে। তিনি না থাকায় অন্য কাউকে নোটিশ দিয়েছে সিবিআই। তবে সোমবার বিধাননগরের সিবিআই দপ্তরে হাজিরা দেননি রাজীব।  সিআইডির দুই আধিকারিককে দিয়ে তিনি একটি চিঠি পাঠিয়েছেন সিবিআইয়েরর কাছে। তাতে বলা হয়েছে ব্যক্তিগত কারণে এখন ছুটিতে রয়েছেন রাজীব আর তাই হাজিরার জন্য আরও কয়েকটা দিন তাকে সময় দেওয়া হোক।

.