This Article is From Jul 27, 2020

শাড়ি পরা রোবট বিলিয়ে বেড়াচ্ছে স্যানিটাইজার! দেখুন ভাইরাল ভিডিও

ভিডিওতে দেখা গিয়েছে লাল এবং সবুজ রঙের শাড়ি পরা একটি রোবট গ্রাহকদের কাছে গিয়ে স্যানিটাইজার বিতরণ করছে। ঘটনাটি তামিলনাড়ুর একটি শোরুমের।

শাড়ি পরা রোবট বিলিয়ে বেড়াচ্ছে স্যানিটাইজার! দেখুন ভাইরাল ভিডিও

অনেকেই শাড়ি পরা রোবোটটির প্রতি মুগ্ধ হয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন

করোনাভাইরাস মহামারীর কারণে মানুষের মধ্যে শারীরিক যোগাযোগ হ্রাস করতে বিভিন্ন স্থানেই প্রচুর রোবট মোতায়েন করা হয়েছে। সিঙ্গাপুরের একটি রোবট কুকুর থেকে শুরু করে চেন্নাইয়ের করোনাভাইরাস থিমের রোবট পর্যন্ত দেখা গিয়েছে। তবে সবাইকে ছাপিয়ে গিয়েছে শাড়ি পরা রোবট! টুইটারে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে লাল এবং সবুজ রঙের শাড়ি পরা একটি রোবট গ্রাহকদের কাছে গিয়ে স্যানিটাইজার বিতরণ করছে। ঘটনাটি তামিলনাড়ুর একটি শোরুমের। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে ভারতীয় বন পরিষেবা আধিকারিক সুধা রামন এবং ব্যবসায়ী হর্ষ গোয়েঙ্কা স্যানিটাইজার সরবরাহকারী রোবটের ফুটেজ শেয়ার করেছেন।

“তামিলনাড়ুর একটি টেক্সটাইল শো-রুমে প্রযুক্তিকে সঠিকভাবে ব্যবহার করা হয়েছে,” ভিডিও ক্লিপটি শেয়ার করার সময় লিখেছেন সুধা। আরও লিখেছেন, “শাড়ি পরা একটি অটোমেটেড ম্যানিকুইন গ্রাহকদের কাছাকাছি যাচ্ছে এবং স্যানিটাইজার সরবরাহের করছে!”

৪৪ সেকেন্ডের এই ক্লিপটি মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে ৩৪,০০০ এর বেশি ভিউ সহ বহু বহু মন্তব্য নিয়ে ভাইরাল হয়েছে।

আরপিজি এন্টারপ্রাইজের চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কাও এই উদ্ভাবনের প্রশংসা করেছেন এবং বলেছেন যে রোবট কেবল স্যানিটাইজার বিতরণই করেনি, পাশাপাশি শো-রুমের শাড়ি সংগ্রহের মডেল হিসাবেও কাজ করছিল।

তাঁর শেয়ার করা ফুটেজটিও ২৫,০০০ এর বেশি ভিউ সহ ভাইরাল হয়েছে।

মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মের অনেকেই শাড়ি পরা রোবোটটির প্রতি মুগ্ধ হয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

“একেই বলে ভারতে সুরক্ষা + বিপণন কৌশল!” মন্তব্য বিভাগে একজন ব্যক্তি লিখেছেন।

“অপূর্ব ধারণা এবং প্রযুক্তি,” জানিয়েছেন আরেকজন।

মহামারী চলাকালীন বিশ্বজুড়ে বেশ কয়েকটি রোবট মোতায়েন করা হয়েছে যাতে খাদ্য সরবরাহ, স্বাস্থ্য পরীক্ষা করা এবং স্যানিটাইজ করা যায়। সিঙ্গাপুরের কর্তৃপক্ষ জনসাধারণের জায়গায় সামাজিক দূরত্ব বজায় রাখার কথা স্মরণ করিয়ে দেওয়ার জন্য একটি রোবট কুকুরের ব্যবহারও করেছে। তামিলনাড়ুর একজন কম্পিউটার প্রকৌশলী তার হয়ে লাইনে দাঁড়ানোর জন্যও একটি রোবট তৈরি করেছেন।

.