Read in English
This Article is From Nov 01, 2018

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার পদ ছাড়তে পারেন দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার পদ ছাড়তে পারেন। এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী উপেন্দ্র কুশওয়া

Advertisement
অল ইন্ডিয়া

গত সপ্তাহে বিহারে এসে নীতীশের সঙ্গে  দেখা করেন বিজেপি সভাপতি অমিত শাহ।

Highlights

  • কেন্দ্রীয় মন্ত্রী বলেন, নীতীশ কুমারকে তাঁর থেকে ভাল কেউ চেনে না
  • এ ব্যাপারে নীতীশ এখনও কোনও প্রতিক্রিয়া দেননি
  • গত মাসেও ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন কুশওয়া
পাটনা :

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার পদ ছাড়তে পারেন। এমনই মন্তব্য  করলেন কেন্দ্রীয় মন্ত্রী উপেন্দ্র কুশওয়া। তিনি মনে  করেন মুখ্যমন্ত্রী হিসেবে  যা করার করে ফেলেছেন নীতীশ। আর এবার তাই তিনি পদ ছাড়তে  চান। কুশওয়ার দল  আরএলএসপি বিহারের বিজেপি- জেডিইউ সরকারের অংশ।

তিনি বলেন নীতীশকে  পদত্যাগ করার জন্য  চাপ দেওয়ার প্রশ্ন নেই। কিন্তু  তিনি নিজই পদ  ছাড়তে চান। পাটনায়  দলের যুব কর্মীদের এক সভায় উপস্থিত হয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, নীতীশ কুমারকে তাঁর থেকে ভাল কেউ চেনে না।

এ  ব্যাপারে নীতীশ এখনও  কোনও  প্রতিক্রিয়া দেননি। তাঁর দল জেডিইউও নীরব। তবে একটা  জিনিস স্পষ্ট বিহারে এনডিএ – র  শরিকদের মধ্যে সম্পর্কের অবনতি হয়েছে।

Advertisement

গত মাসেও ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন কুশওয়া।  তিনি  বলেন বিহারে এনডিএ-র এক নেতা চান না নরেন্দ্র মোদী

 দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে  দেশ চালান। কারও নাম না  করলেও রাজনৈতিক মহলের মনে হয়েছিল এই মন্তব্য  আসলে  নীতীশ কুমারকে উদ্দেশ করে করা। তার  কারণ  2013 সালে এনডিএ ছাড়ার কারণ হিসেবে  নরেন্দ্র মোদীর প্রধানমন্ত্রী হওয়ার সম্ভবনার কথাই জানিয়েছিলেন নীতীশ।

Advertisement

এরই মধ্যে গত সপ্তাহে বিহারে এসে নীতীশের সঙ্গে  দেখা করেন বিজেপি সভাপতি অমিত শাহ। বৈঠক করে  জানিয়েদেন লোকসভা  নির্বাচনে সম সংখ্যক আসনে  লড়বে  জেডিইউ এবং বিজেপি।  তাতে স্বার্থহানীর  আশঙ্কা করছেন কুশওয়া। শুধু নীতীশ সম্পর্কে ইঙ্গিতবহ মন্তব্য করাই নয় বিহারের  বিরোধী দল নেতা  তথা লালুপ্রসাদ যাদবের ছেলের সঙ্গেও দেখা করেছেন কুশওয়া।                      

 

Advertisement