Read in English
This Article is From Sep 14, 2018

অর্থ পুনরুদ্ধারের জন্য মালিয়ার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চলেছে স্টেট ব্যাঙ্ক

দেশের বৃহত্তম ঋণদাতা সংস্থা স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া আজ শুক্রবার বলল বন্ধ হয়ে যাওয়া বিমানসংস্থার মালিক পলাতক ধনকুবের বিজয় মালিয়ার জন্য তাদের কোনওরকম পক্ষপাতিত্ব নেই।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

সতেরোটি ব্যাঙ্কের কনসর্টিয়াম থেকে মোট 9000 কোটি টাকা ঋণ নিয়েছিলেন বিজয় মালিয়া।

নিউ দিল্লি:

দেশের বৃহত্তম ঋণদাতা সংস্থা স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া আজ শুক্রবার বলল বন্ধ হয়ে যাওয়া বিমানসংস্থার মালিক পলাতক ধনকুবের বিজয় মালিয়ার জন্য তাদের কোনওরকম পক্ষপাতিত্ব নেই। স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে প্রকাশ করা বিবৃতিটিতে বলা হল, তারা কোনওরকম শৈথিল্য দেখায়নি বিজয় মালিয়ার ক্ষেত্রে। দেশ ছাড়ার আগে তিনি অরুণ জেটলির সঙ্গে দেখা করেছিলেন বলে লন্ডনের আদালতে দাঁড়িয়ে বোমা ফাটান বিজয় মালিয়া। কিংফিশার সংস্থার প্রধান ঋণদাতা স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াকে 2016 সালের ফেব্রুয়ারি মাসে কিংফিশারের বিরুদ্ধে শীর্ষ আদালতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু মালিয়া দেশ ছাড়ার চারদিন পর স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নেতৃত্বে ব্যাঙ্কগুলি সুপ্রিম কোর্টের দারস্থ হয়।

বিজয় মালিয়া দেশ ছাড়েন 2016 সালের মার্চ মাসের দ্বিতীয় দিনে। স্টেট ব্যাঙ্কের নেতৃত্বে তেরোটি ব্যাঙ্ক বিজয় মালিয়ার দেশ ছাড়াকে আটকানোর অনুরোধ করার জন্য সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ দাবি করে তার চারদিন বাদে।

আজ প্রকাশ করা বিবৃতিতে স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়, “কিংফিশার এয়ারলাইন্সের ব্যাপারে কোনওরকম শৈথিল্য দেখানোর কথা সম্পূর্ণভাবে অস্বীকার করছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। অত বিশাল পরিমাণ অর্থের পুনরুদ্ধারের জন্য ব্যাঙ্ক যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে”।

Advertisement

সতেরোটি ব্যাঙ্কের কনসর্টিয়াম থেকে মোট 9000 কোটি টাকা ঋণ নিয়েছিলেন বিজয় মালিয়া। ওই ব্যাঙ্কগুলির কনসর্টিয়ামের নেতৃত্বে ছিল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া।  

Advertisement