Read in English
This Article is From Aug 11, 2018

যাত্রী ছাড়াই পলাতক বিমান, ধ্বংস হল মিনিট খানেকের মধ্যেই

মার্কিন জেট F-15 দুটি উড়োজাহাজ কয়েক মিনিটের মধ্যেই ধ্বংস করে ফেলে পলাতক বিমানটিকে

Advertisement
ওয়ার্ল্ড (with inputs from Agencies)

ট্যুঈটারে আলাস্কা বিমানবন্দর জানিয়েছে হরাইজন এয়ারের Q400 বিমান চিল পলাতক ওই বিমানটি

Highlights

  • শেরিফ জানিয়েছেন এটি কোনও সন্ত্রাসবাদী হামলা নয়
  • 29 বছর বয়সী এক আত্মঘাতী পাইলট ছিলেন বিমানের টেক অফের দায়িত্বে
  • Q400 টার্বোপ্রপ বিমানটি ছিল আলাস্কা এয়ারলাইন্সের
সিয়াটেল :

যাত্রীদের না নিয়েই, এমনকি টেক অফের অনুমতি না নিয়েই উড়ে গেল বিমান, আর তার কিছু পরেই মিলল ওই বিমানেরই ধ্বংসের খবর। আশ্চর্য এবং ভীতিপ্রদ এই ঘটনা ঘটেছে সিয়াটেল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দরে। ওই বিমানটির উড়ে যাওয়ার পরেই মার্কিন এয়ার ফোর্সের দু’টি জেট প্লেনও তাড়া করে বিমানটিকে।

মার্কিন জেট F-15 দুটি উড়োজাহাজ কয়েক মিনিটের মধ্যেই ধ্বংস করে ফেলে পলাতক বিমানটিকে।

পিয়ার্স কাউন্টির শেরিফের ডিপার্টমেন্টের তরফে বলা হয়েছে, দুর্ঘটনাটি সন্ত্রাসবাদী হামলার নজির নয় একেবারেই। আলাস্কা এয়ারলাইন্সের ওই বিমানের পাইলট আসলে 24 বছর বয়সী এক "আত্মঘাতী", যিনি পিয়ার্স কাউন্টিতেই বসবাস করতেন।

Advertisement

"একজন এয়ারলাইন কর্মী  যাত্রী ছাড়াই অনুমোদিত টেকঅফ করেন। দক্ষিণ পাজেট সাউন্ডে বিমানটি ক্র্যাশ করে যায়। সিয়াটেল- টাকোমা বিমানবন্দরে সাধারণ কাজকর্ম আবার শুরু হয়ে গিয়েছে।"- ট্যুইট করে জানিয়েছেন সিয়াটেল টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। 

 

76টি আসনের ওই Q400 টার্বোপ্রপ বিমানটি আলাস্কা এয়ারলাইন্সের অন্তর্গত।

Advertisement

মার্কিন এয়ারলাইন্স টুইট করে জানিয়েছে, "হরাইজন এয়ার Q400 বিমানটি যা রাত 8 টা নাগাদ সিয়াটেল-টাকোমা থেকে অনুমতিহীন টেকঅফ করে তা  পিয়ার্স কাউন্টির কেট্রন দ্বীপের কাছে ক্রাশ করে যায়। এই বিষয়ে আমরা নিশ্চিত হয়েছি।"

শেরিফ ডিপার্টমেন্টের তরফে জানানো হয়েছে, আত্মঘাতী ওই পাইলট সম্বন্ধে খোঁজখবর চালানো হচ্ছে। যদিও কর্তৃপক্ষ ওই পাইলটের নাম প্রকাশ করেনি এখনও। তবে  এয়ার ট্রাফিক কন্ট্রোলাররা জানিয়েছেন ওই পাইলট হামেশাই নিজের হতাশা ব্যক্ত করেছে বিভিন্ন মাধ্যমে।

Advertisement

"বেশিরভাগ সন্ত্রাসবাদীরা জলপথের উপর দিয়ে যান না, এই উড়ানটিও ভালোই হতে পারত। দুঃখের বিষয় এটা ভয়ঙ্কর হয়ে উঠলো"-বলেন শেরিফ পল পাস্তর।

Advertisement