Read in English
This Article is From Mar 29, 2020

জম্মু-কাশ্মীরে করোনার দ্বিতীয় বলি! হাসপাতালে চিকিৎসাধীন প্রৌঢ়ের মৃত্যু

এক সপ্তাহের মধ্যে করোনা সংক্রমণে দ্বিতীয় মৃত্যু জম্মু-কাশ্মীরে। জানা গিয়েছে, রবিবার শ্রীনগরের এক হাসপাতালে মৃত্যু হয় বারামুল্লার এক প্রৌঢ়ের।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

গত ৪৮ ঘণ্টায় ১৯টি করোনা সংক্রমিত রোগীর সন্ধান মিলেছে জম্মু-কাশ্মীরে। (ফাইল ছবি)

Highlights

  • এক সপ্তাহের মধ্যে জম্মু-কাশ্মীরে করোনার দ্বিতীয় মৃত্যু
  • রবিবার মৃত্যু হয় এক প্রৌঢ়ের
  • শনিবার তাঁর নমুনায় সংক্রমণ মিলেছিল
শ্রীনগর :

এক সপ্তাহের মধ্যে করোনা সংক্রমণে দ্বিতীয় মৃত্যু জম্মু-কাশ্মীরে (Jammu and Kahsmir)। জানা গিয়েছে, রবিবার শ্রীনগরের (Srinagar) এক হাসপাতালে মৃত্যু হয় বারামুল্লার এক প্রৌঢ়ের। শনিবারই তাঁর নমুনা পরীক্ষা করা হয়েছিল। সেই রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ (Covid 19) ধরা পড়ে। তার ২৪ ঘণ্টার মধ্যেই এই মৃত্যু বলে হাসপাতাল সূত্রে খবর। সন্দেহ, কম্যুউনিটি সংক্রমণের বলি ওই প্রৌঢ়। এমন ইঙ্গিত খানিকটা দিয়েছেন চিকিৎসকরাও। জানা গিয়েছে, কাশ্মীরের বারামুল্লা জেলার তাংমার্গ এলাকার বাসিন্দা ওই প্রৌঢ়। গত সপ্তাহে তিনি যকৃতের সমস্যা নিয়ে চিকিৎসাধীন হয়েছিলেন। শনিবার তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। তাতেই করোনা সংক্রমণ ধরা পড়লে, তড়িঘড়ি তাঁকে বক্ষ বিভাগে স্থানান্তরিত করা হয়। সেই  বিভাগ এখন শ্রীনগরের ওই হাসপাতালের করোনা আইসোলেশন কেন্দ্র। সেখানেই এদিন সকালে মৃত্যু হয় ওই প্রৌঢ়ের। 

‘মন কি বাত'-এ প্রধানমন্ত্রী: ‘‘লকডাউন লঙ্ঘন করার অর্থ নিজের জীবন নিয়ে খেলা''

পরিবার সূত্রে দাবি, তাঁর বিদেশ সফরের কোনও ইতিহাস নেই। খতিয়ে দেখছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার সে রাজ্যে প্রথম করোনা সংক্রমণের জেরে মৃত্যুর খবর মিলেছিল। তার তিন দিনের মাথায় এই দ্বিতীয় মৃত্যু। ইতিমধ্যে উপত্যকায়, রবিবার সকাল থেকে ৫টি নতুন সংক্রমণের খবর মিলেছে। গত ৩৬ ঘণ্টায় ২৪ জনের সংক্রমিত হওয়ার খবর মিলেছে। ওই রজ্যে মোট সংক্রমিত ৩৮। জানা গিয়েছে, বৃহস্পতিবার কাশ্মীরের হায়দারপোরার এক মৌলবির মৃত্যু হয়েছে। গত এক মাস তিনি দেশের বিভিন্ন প্রান্তে ধর্মীয় প্রশিক্ষণের জন্য গিয়েছিলেন। সেই তালিকায় দিল্লি ও উত্তরপ্রদেশও আছে। সেই সফর শেষ করে ১৬ মার্চে গ্রামের বাড়ি ফেরেন তিনি। মঙ্গলবার তাঁর দেহে সংক্রমণের চিহ্ন মিলেছিল। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ৪৮ ঘণ্টায় জম্মু-কাশ্মীরে ১৯ জনের দেহে সংক্রমণের চিহ্ন মিলেছে। যাদের বেশিরভাগই বারামুল্লার এই প্রৌঢ়ের সংস্পর্শে এসেছিলেন। 

লকডাউনের মধ্যে দিল্লি থেকে মধ্যপ্রদেশ পায়ে হেঁটে পৌঁছতে গিয়ে মৃত্যু যুবকের

সরকারি সূত্রে আরও খবর, সন্দেহভাজন ৫ হাজার জনকে পর্যবেক্ষণে রেখেছে জম্মু-কাশ্মীরের স্বাস্থ্য দফতর। এদিকে, কোয়ারান্টাইন কেন্দ্রের পরিষেবা নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন অনেক সন্দেহভাজনের পরিবার। অভিযোগ, "একসঙ্গে ১০-১২ জনকে একটা ঘরে রাখা হচ্ছে। মেটানো হচ্ছে না পানীয় জল ও খাওয়ারের মতো মৌলিক চাহিদা।"   

Advertisement
Advertisement