This Article is From Jun 08, 2020

বায়ুসেনার পাইলট; স্বনিরাপত্তা স্যুট-সহ বিশেষ বিমানে এবার সওয়ার হবেন প্রধানমন্ত্রী

সরকারি বিমান পরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়ার অধীনস্থ এই এআইইএসএল। এখন এয়ারফোর্স ওয়ান নামাঙ্কিত এই বিমানে সওয়ার হন রাষ্ট্রপতি; উপরাষ্ট্রপতি ,প্রধানমন্ত্রী

বায়ুসেনার পাইলট; স্বনিরাপত্তা স্যুট-সহ বিশেষ বিমানে এবার সওয়ার হবেন প্রধানমন্ত্রী

এখন বায়ুসেনা ১-এ সফর করেন রাষ্ট্রপতি; উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী।

নয়াদিল্লি:

বিশেষ নিরাপত্তাবেষ্টনীর সমৃদ্ধ জোড়া বি৭৭৭ বিমান সেপ্টেম্বরে হাতে পাবে এয়ার ইন্ডিয়া (Air India)। প্রধানমন্ত্রী নরেন্দ্র (PM Modi) মোদি-সহ দেশের একাধিক ভিভিআইপিদের (VVIP Travels) সফরে ব্যবহারের জন্য এই বিমান তৈরির বরাত পেয়েছে বোয়িং (Boeing)। সোমবার এমন দাবি করেছেন কেন্দ্রীয় সরকারের একটি সূত্র। গত বছর অক্টোবরে সরকারি একটা সূত্র বলেছিল; চলতি বছর জুনের মধ্যে শুধুমাত্র ভিভিআইপিদের সফরে ব্যবহৃত এই বিমান হাতে পেয়ে যাবে এয়ার ইন্ডিয়া। "কিন্ত করোনা সংক্রমণ ও লকডাউনের জেরে সেই হস্তান্তর পদ্ধতিতে কিছুটা দেরী হয়েছে। আশা করছি সেপ্টেম্বরের মধ্যে হাতে চলে আসবে এই জোড়া বিমান।" সংবাদ মাধ্যমকে বলেছে সেই সূত্র।

জানা গিয়েছে; এই বিমানের চালকের আসনে থাকবেন বায়ূুসেনার পাইলট। এয়ার ইন্ডিয়ার পাইলটকে এই কাজ থেকে অব্যাহতি দেওয়া হবে। আধুনিক নিরাপত্তাবলয় বেষ্টিত এই বিমানের রক্ষণাবেক্ষণ করবে এআইইএসএল।

সরকারি বিমান পরিবহণ সংস্থা এয়ার ইন্ডিয়ার অধীনস্থ এই এআইইএসএল। এখন বায়ূুসেনা ওয়ান নামাঙ্কিত এই বিমানে সওয়াল হোন রাষ্ট্রপতি; উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী। স্বনিরাপত্তা স্যুট থাকবে এই বিমানে। যা আরও বেশী নিরাপদ করবে ভিভিআইপিদের। 

.