Read in English
This Article is From Jun 19, 2018

ধর্ষণ কান্ডে অভিযুক্ত 'গডম্যান' দাতি মহারাজকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ

দিল্লির শ্রী শনিধাম ট্রাস্টের কর্ণধার দাতি মহারাজ দু’বছর আগে রাজস্থান ও দক্ষিণ দিল্লির মেহরৌলিতে তাঁর আশ্রমে এক প্রাক্তন শিষ্যাকে ধর্ষণের দায়ে অভিযুক্ত হয়েছেন।

Advertisement
অল ইন্ডিয়া Translated By (with inputs from PTI)
নিউ দিল্লি: স্বঘোষিত গডম্যান দাতি মহারাজকে দিল্লি পুলিশের পক্ষ থেকে একটি নোটিস পাঠিয়ে তদন্ত প্রক্রিয়ায় যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হল। এই গডম্যানের বিরূদ্ধে তাঁর এক প্রাক্তন শিষ্যা ধর্ষণের অভিযোগ এনেছে বলে জানিয়েছে পুলিশ। নোটিস অনুযায়ী তাঁকে আগামী বুধবার জিজ্ঞাসাবাদ করা হবে।

দিল্লির শ্রী শনিধাম ট্রাস্টের কর্ণধার দাতি মহারাজ দু’বছর আগে রাজস্থান ও দক্ষিণ দিল্লির মেহরৌলিতে তাঁর আশ্রমে এক প্রাক্তন শিষ্যাকে ধর্ষণের দায়ে অভিযুক্ত হয়েছেন। ওই মহিলার অভিযোগে দাতি মহারাজ ছাড়াও তাঁর দুই শিষ্যের নামও করা হয়েছে।

গত শনিবার রাজস্থানের পালি’তে এই স্বঘোষিত ‘বাবা’র আশ্রমে যায় পুলিশ তথ্য সংগ্রহ করতে। যে 25 বছরের মহিলা এই অভিযোগ করেছেন দাতি মহারাজের বিরূদ্ধে, পুলিশের সঙ্গে ছিলেন তিনিও। কিন্তু, ওই আশ্রমে দাতি মহারাজকে খুঁজে পায়নি পুলিশ। শুক্রবার দিল্লির ছতরপুরে ওই ‘বাবা’র আশ্রমেও হানা দেয় পুলিশ।

Advertisement
গত রোববার ওই মহিলা এই স্বঘোষিত গডম্যানের বিরূদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন দক্ষিণ দিল্লির ফতেহপুর বেরি পুলিশ স্টেশনে। এই মালাটি সঙ্গে সঙ্গেই ক্রাইম ব্রাঞ্চের কাছে পাঠিয়ে দেওয়া হয়। ওই মহিলা পুলিশকে জানান তিনি প্রায় এক দশকেরও বেশি সময় ধরে দাতি মহারাজের শিষ্যা। কিন্তু, ধর্ষিতা হওয়ার পর তিনি রাজস্থানে নিজের বাড়িতে ফিরে আসেন।

একটি লুক আউট নোটিসও জারি করা হয়েছে এই স্বঘোষিত ‘বাবা’র নামে, যাতে তিনি দেশ ছাড়তে না পারেন।
দাতি মহারাজ গত বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন অভিযোগকারিণী তাঁর ‘কন্যার মতো’। তিনি বলেন যে এই তদন্তে তিনি স্বয়ং সাহায্য করবেন। “আমি ওই মেয়েটিকে এই ব্যাপারে কখনওই দোষ দেব না। কারণ, ও আমার কন্যা ছিল আছে এবং থাকবে। আমাকে ফাঁসি দেওয়া হলেও ওকে কোনওভাবে দোষ দেব না আমি। আমি যদি কিছু ভুল করে থাকি, তাহলে এই দেশের আইনই আমার ব্যাপারে যথাযত ব্যবস্থা নেবে এবং আমি তাতে কোনও বাধা দেব না”, বলেন দাতি মহারাজ।
Advertisement
Advertisement