This Article is From Apr 02, 2020

রাজ্যে করোনায় মৃত্যু ৭ জনের, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬! জানাল স্বাস্থ্য দফতর

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণে রাজ্যে সাতজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনের শরীরে মিলেছে করোনা সংক্রমণ। 

রাজ্যে করোনায় মৃত্যু ৭ জনের, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৬! জানাল স্বাস্থ্য দফতর

গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনের শরীরে মিলেছে করোনা সংক্রমণ।

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণে রাজ্যে (West Bengal) এখনও পর্যন্ত সাতজনের মৃত্যু হয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতর বৃহস্পতিবার তেমনটাই জানাল। পাশাপাশি জানানো হল গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনের শরীরে মিলেছে করোনা সংক্রমণ। এবং মৃত্যু হয়েছে চারজনের। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৩। আরও জানানো হয়েছে, এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন জন। সব মিলিয়ে ৭৬৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ৭৩৮ জনের রিপোর্ট পাওয়া গিয়েছে এখনও পর্যন্ত। গত ২৪ ঘণ্টায় সংগ্রহ করা হয়েছে ১০৪ জনের নমুনা। মিলেছে ১৩৩ জনের রিপোর্ট।

আগামিকাল দেশবাসীর উদ্দেশে ভিডিওবার্তা দেবেন প্রধানমন্ত্রী মোদি

এদিকে করোনা ভাইরাসের সঙ্গে লড়ার জন্যে রাজ্যের হয়ে ২৫ হাজার কোটি টাকার ত্রাণ সাহায্য চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের জনগণকে বিনামূল্যে রেশন সরবরাহ এবং অন্যান্য কল্যাণমূলক প্রকল্প চালিয়ে যেতে এই মুহূর্তে রাজ্য সরকারের বিপুল টাকার প্রয়োজন বলে জানান তিনি। সেই জন্যেই কেন্দ্রীয় সরকারকে ওই আর্থিক সহায়তার জন্যে অনুরোধ করেন তৃণমূল নেত্রী।

ওই চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, লকডাউনের ফলে কলকারখানা সব বন্ধ হয়ে যাওয়ায় রাজ্যের রাজস্ব আদায় প্রায় বন্ধ। এই পরিস্থিতিতে বহু রাজ্য সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের পুরো বেতন ও পেনশন দিতে পারছে না। চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে, পশ্চিমবঙ্গ সরকারের কোভিড-১৯ মহামারীর বিরুদ্ধে লড়াই করার জন্যে কেন্দ্রের সহায়তার খুবই প্রয়োজন।

আত্মগোপন করে থাকা মৌলানা সাদের অডিও বার্তা প্রকাশ্যে

বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে এই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীও উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বার্তা দেন, "লকডাউন পর্ব মিটলেও নিয়ন্ত্রণ করতে হবে মানুষের গতিবিধি। আসুন, এ বিষয়ে আমরা যৌথ কৌশল রচনা করি। লকডাউন পরবর্তী অবস্থায় সীমিত গণ-জমায়েত ও সামাজিক দূরত্ব যাতে বজায় থাকে সেটা নিশ্চিত করি।"

ক্রমশই নিজের শক্তি বাড়িয়ে চলেছে মৃত্যুদূত করোনা। সংক্রমণ এড়াতে দেশে ২১ দিনের টানা লকডাউন পর্ব চলার মধ্যেই মৃতের সংখ্যা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অন্তত ৫০ জনের।

.