This Article is From Feb 06, 2019

সাতজন রোবট খাবার সার্ভ করছে চেন্নাই-এর রেস্তোরাঁয়, জেনে নিন বিস্তারিত

নীল-সাদা পোশাক পরে আসছে রোবট! চেন্নাই-এর প্রথম রোবট রেস্তোরাঁয় এমনটাই দেখা যাচ্ছে! রেস্তোরাঁয় বেয়ারার কাজ করছে সেখানে ৭ জন রোবট।

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from ANI)

চেন্নাই-এর মুগুলিবক্কম-পুরুরে রয়েছে রেস্তোরাঁটি।

চেন্নাই:

রোবট নিয়ে কল্পবিজ্ঞানের গল্প লেখা হয়েছে প্রচুর। সেখানে ভালো থেকে শুরু করে খারাপ বা অতি খারাপ রোবটের ছড়াছড়ি। ঠিক যেন মানুষেরই মতো! রোবট নিয়ে সুপারস্টার রজনীকান্তের সিনেমা বদলে দিয়েছে ভারতীয় ছবির বিশ্বভাবনাকেও। কিন্তু, এতদিন বইয়ের পাতায় বা সিনেমার পর্দায় দেখা রোবট যদি আচমকা সামনে এসে হাজির হয়, তাহলে আপনি কী করবেন? পৃথিবীর বহু গবেষণাগারেই রোবট ব্যবহারের চল রয়েছে এখন। কিন্তু, তাদেরও টেক্কা দিয়ে গেল ভারতের একটি রেস্তোরাঁ! থালাইভার দেশের সেই রেস্তোরাঁ এখন মূলত চালাচ্ছে রোবটরাই। নীল-সাদা পোশাক পরে আসছে রোবট! চেন্নাই-এর প্রথম রোবট রেস্তোরাঁয় এমনটাই দেখা যাচ্ছে! রেস্তোরাঁয় বেয়ারার কাজ করছে সেখানে ৭ টি রোবট। রেস্তোরাঁয় খেতে আসা মানুষদের তারা অভিবাদন জানাচ্ছে ইংরেজি ও তামিল ভাষায়।

 

চেন্নাইয়ের রোবট রেস্তোঁরা

 

গল্ফের থিমের ওপর ভিত্তি করে বানানো চেন্নাই-এর মুগিলিবক্কাম-পোরুরের এই রেস্তোরাঁটি শুরু হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই অনিবার্যভাবেই নজর কেড়েছে নগরবাসীর। রেস্তোরাঁর রিসেপশনিস্টের দায়িত্বেও রয়েছে একজন রোবটই! একজন মহিলা রোবট। রেস্তোরাঁয় যাঁরা খেতে আসছেন, তাঁদের টেবিল নম্বর বলে দিচ্ছে সে। উত্তর দিচ্ছে সমস্ত প্রশ্নের।

অন্ধ্রপ্রদেশের এনআরআই ব্যবসায়ীর হত্যার নেপথ্যে ছিল হ্যানি ট্র্যাপ

রেস্তোরাঁয় ঢুকে নিজের টেবিলে বসার পর ৫ লক্ষ টাকা দামের এক-একটি রোবটের কেউ না কেউ এগিয়েই আসবে আপনার দিকে, জানাবে উষ্ণ অভিবাদন। তারপর নিয়ে আসবে ইন্দো-এশিয়ান খাবারদাবার ও দারুণ সব পানীয়!

তবে, রোবটরা কাজ করছে বলেই যে ওই রেস্তোরাঁয় কোনও কর্মচারী নেই, তা নয়। তাঁরা আছেন। তাঁদের মূল কাজ হল, রোবটগুলিকে পরিচালনা করা। তাঁরা রোবটপ্রস্তুত কারকদের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখছেন। যাতে, কোনও ক্ষয়ক্ষতি হলে বা রোবটগুলি কাজ করা বন্ধ করে দিলে, অচিরেই তাদের সারিয়ে তুলে ফের কাজে লাগানো যায়।

Advertisement

সন্ন্যাসিনীদের যৌন নিগ্রহের সঙ্গে জড়িয়ে রয়েছেন কয়েকজন বিশপঃ পোপ

ওই রেস্তোরাঁর জেনারেল ম্যানেজার কৈলাশ সংবাদসংস্থা এএনআই'কে বলেন, ভারতে এই রোবট রেস্তোরাঁর তিনটি শাখা আছে। আরেকটি শাখা খুব তাড়াতাড়িই খোলার কথা বেঙ্গালুরুতে। তিনি জানান, এখনও রোবটগুলির নাম দেওয়া হয়নি। আমরা আমাদের এখানে খেতে আসা মানুষদের কাছ থেকেই রোবটের নাম নিয়ে পরামর্শ চেয়েছি। ওই নাম রাখার দিনে একটি উৎসবেরও আয়োজন করতে চাই আমরা।

 

Advertisement
Advertisement