தமிழில் படிக்க Read in English
This Article is From Aug 23, 2020

নেতৃত্বের সঙ্কট এবং অন্তর্কলহ নিয়ে সনিয়াকে চিঠি লিখলেন ২০ জন কংগ্রেস নেতা

দলের শীর্ষ নীতি নির্ধারণ কমিটি তথা ওয়ার্কিং কমিটি সোমবার অনলাইনে এই বৈঠক করবে। প্রায় তিন সপ্তাহ ফের বৈঠকে করতে দেখা যাবে ওয়ার্কিং কমিটির সদস্যদের

Advertisement
অল ইন্ডিয়া Edited by
নয়াদিল্লি:

অন্তর্কলহ ও নেতৃত্বের সংকট নিয়ে ২০ জন কংগ্রেস নেতা সম্প্রতি সনিয়া গান্ধিকে চিঠি লিখেছেন। সোমবার সেই চিঠির বিষয়ে আলোচনা করতে দলের নীতি নির্ধারণ কমিটি বৈঠকে বসছে। কংগ্রেস সূত্রে এমনটাই খবর। দলের শীর্ষ নীতি নির্ধারণ কমিটি তথা ওয়ার্কিং কমিটি সোমবার অনলাইনে এই বৈঠক করবে। প্রায় তিন সপ্তাহ ফের বৈঠকে করতে দেখা যাবে ওয়ার্কিং কমিটির সদস্যদের। শেষবারও নেতৃত্বের সংকট ও দলের শীর্ষপদে রাহুলকে ফেরানোর দাবিতে সরব হয়েছিলেন কংগ্রেসের সাংসদরা। জানা গিয়েছে, কংগ্রেস সভানেত্রীকে পাঠানো চিঠিতে স্বাক্ষর রয়েছে দলের সাংসদ, প্রবীণ নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রীদের। একাধিক রাজ্যে চলা নবীন বনাম প্রবীণ দ্বন্দ্ব, সাংগঠনিক অস্থিরতা নিয়ে তাঁরা মোটেই সন্তুষ্ট নয়। এই প্রসঙ্গই সেই চিঠির মূল বিষয়বস্তু। এই সঙ্কটে সংগঠনের নীচুতলার কর্মীদের মনোবল তলানিতে ঠেকছে। এই দাবি করে অবিলম্বে আত্মসমীক্ষার পক্ষে সওয়াল করেছেন চিঠি প্রেরকরা। যদিও কংগ্রেসের পরিচিত মুখের তরফে এই চিঠির কথা অস্বীকার করা হয়েছিল।

কিন্তু একসপ্তাহ আগে এবিষয়ে ইঙ্গিত দিয়ে টুইট করেছিলেন দলের প্রাক্তন মুখপাত্র সঞ্জয় ঝা। সেই টুইটের সমালোচনায় সরব হয়েছিলেন হাইকমান্ডের একাধিক সদস্য।

তাঁদের অভিযোগ, "ফেসবুক কেলেঙ্কারি থেকে নজর ঘোরাতে বিজেপি এই অদৃশ্য চিঠির গুজব ছড়িয়েছে।" যদিও এই অভিযোগের পাল্টা দিয়েছেন দলের সদ্য বিদ্রোহী নেতা সঞ্জয় ঝা। সূত্রের খবর, এই সঞ্জয় জানা একমাস আগে শচীন পাইলট প্রসঙ্গে শীর্ষ নেতৃত্বকে খোঁচা দিয়ে টুইট করে হাইকমান্ডের রোষানলে পড়েছিলেন। তাঁকে মুখপাত্রের পদ থেকে সরানো হয়েছিল।

Advertisement
Advertisement