தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Feb 04, 2020

শাহিনবাগে প্রকাশ্যে গুলি চালানোয় অভিযুক্ত ব্যক্তি আপের সদস্য: পুলিশ

অপরাধ দমন শাখার আধিকারিকরা জানিয়েছেন, “জয় শ্রীরাম” স্লোগান দিয়ে পুলিশ ব্যারিকেডে কাছ থেকে গুলি ছোঁড়ায় অভিযুক্ত কপিল গুজ্জর স্বীকার করেছে সে আপ সদস্য

Advertisement
অল ইন্ডিয়া Edited by

শনিবার শাহিনবাগে গুলি চালায় কপিল গুজ্জর (ফাইল)

নয়াদিল্লি:

শাহিনবাগে (Shaheen Bagh) গত সপ্তাহে প্রকাশ্যে গুলি চালানোয় অভিযুক্ত ব্যক্তি দিল্লির শাসক দল আম আদমি পার্টির (Aam Aadmi Party) সদস্য, মঙ্গলবার এমনটাই জানিয়েছে পুলিশ। অপরাধ দমন শাখার আধিকারিকরা জানিয়েছেন, “জয় শ্রীরাম” স্লোগান দিয়ে পুলিশ ব্যারিকেডের সংলগ্ন জায়গা থেকে গুলি চালানোয় অভিযুক্ত কপিল গুজ্জর (Kapil Gujjar) স্বীকার করেছে সে আপের সদস্য। শনিবার, শাহিনবাগে শূন্যে গুলি চালায় ওই ব্যক্তি, সেখান থেকে ঢিল ছোঁড়া দূরত্বে ছিলেন মহিলারা, এবং তাঁদের সঙ্গে ছিল শিশুরাও। তাকে বলতে শোনা গিয়েছে, “আমাদের দেশে শুধুমাত্র হিন্দুরাই সুবিধা পাবে, আর কেউ নয়”।

অপরাধ দমন শাখার পদস্থ কর্তা রাজেশ দেও সাংবাদিকদের বলেন, “আমাদের প্রাথমিক তদন্তে, আমরা কপিলের ফোনের ছবির মাধ্যমে জানতে পেরেছি, তা সে প্রকাশ করেছে...যে এক বছর আগে আপে যোগ দিয়েছে কপিল ও তার বাবা”।  

Arvind Kejriwal to NDTV: "অমিত শাহ শাহিনবাগকে ইস্যু করেই দিল্লির নির্বাচন লড়তে চান, এর সমাধান চান না"

Advertisement

ছবিতে, তাকে আপ নেতা সঞ্জয় সিং এবং অতিশির সঙ্গে দেখা গিয়েছে।

আর তিন দিন পরেই দিল্লিতে বিধানসভা নির্বাচন, সেই সময়ে এমনই তথ্য প্রকাশ করল দিল্লি পুলিশ, এবার দিল্লি বিধানসভা নির্বাচনের অন্যতম ইস্যু হয়ে উঠেছে ৫০ দিনের বেশীদিন ধরে চলা শাহিনবাগের প্রতিবাদ, বিক্ষোভ।

Advertisement

আম আদমি পার্টির বিরুদ্ধে বিক্ষোভ তৈরি করা এবং বিক্ষোভকারীদের কান ভাঙানোর অভিযোগ তুলেছে বিজেপি। আম আদমি পার্টির বিরুদ্ধে বিক্ষোভ তৈরি করা এবং বিক্ষোভকারীদের কান ভাঙানোর অভিযোগ তুলেছে বিজেপি। অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে “জঙ্গিদের বিরিয়ানি খাওয়ানো”র অভিযোগ তুলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দিল্লির মুখ্যমন্ত্রীকে জঙ্গি বলে তোপ দেগেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকড়।

মঙ্গলবার জেপি নাড্ডা বলেন, “আজ দিল্লি এবং দেশ আম আদমি পার্টির নোংরামো দেখতে পাচ্ছে। রাজনৈতিক আশা পূরণের জন্য দেশের নিরাপত্তা বিকিয়ে দিচ্ছেন কেজরিওয়াল ও তাঁর লোকেরা। অতীতে, সেনাবাহিনীকে অপমান করতেন কেজরিওয়াল, এবং জঙ্গিদের সমর্থন করতেন, তবে আজ, তাঁর সঙ্গে এক জঙ্গির যোগ প্রকাশ পেয়েছে”।

Advertisement

জামিয়া, শাহিনবাগে CAA-এর বিরুদ্ধে প্রতিবাদ পরিকল্পিত, হঠাৎ করে নয়: প্রধানমন্ত্রী

পাল্টা দিয়ে আপ নেতা সঞ্জয় সিং উল্লেখ করেন, দিল্লি পুলিশের রিপোর্ট থাকার পরেও, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । তিনি বলেন, “এই সময়ে, নির্বাচনের আগে, ছবি এবং ষড়যন্ত্র দেখা যাবে। নির্বাচনের আর মাত্র তিন থেকে চারদিন বাকি। যতটা পারে নোংরা রাজনীতি করবে বিজেপি। কারও সঙ্গে ছবি থাকার কী অর্থ হয়”?

Advertisement

বিজেপির বিরুদ্ধে শাহিনবাগ ইস্যুকে নির্বাচনের হাতিয়ার হিসেবে ব্যবহারের অভিযোগ তুলেছেন কেজরিওয়াল, তাঁর অভিযোগ, এছাড়া “কিছুই বলার নেই”।

মঙ্গলবারই মুখ্যমন্ত্রী বলেন, “অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী, তিনি খুবই ক্ষমতাবান। আপনারা কি মনে করে, তিনি চাইলে রাস্তা মুক্ত করতে দিতে পারেন না? তিনি তা করবেন না, কারণ, পুরো দিল্লি নির্বাচন তিনি শাহিনবাগকে হাতিয়ার করে লড়তে চান। বিজেপির অন্য কোনও ইস্যু নেই”।

Advertisement

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

যোগী আদিত্যনাথ বা অনুরাগ ঠাকুরের মতো নেতাদের তরফে উগ্র মন্তব্য ধেয়ে এসেছে, তারমধ্যেই গুলি চলে শাহিনবাগে। “বিশ্বাসঘাতক” ও “জঙ্গিদের” গুলি করার নিদান নেন অনুরাগ ঠাকুর।

এর আগে, উত্তরপ্রদেশের এক কিশোর, একটি পিস্তল থেকে জামিয়া বিক্ষোভকারীদের দিকে গুলি চালায়, তা দেখছিলেন প্রায় ডজনখানেক পুলিশকর্মী।

Advertisement