Read in English
This Article is From Sep 30, 2019

জামিন পেলেন না চিন্ময়ানন্দ, ধর্ষণের অভিযোগকারী আইনের ছাত্রী

Shahjahanpur Case: চিন্ময়ানন্দের থেকে ৫ কোটি টাকা তোলাবাজির চেষ্টার অভিযোগে গত সপ্তাহে গ্রেফতার করা হয় আইনের ছাত্রীকে, জেলে রয়েছেন তিনি

Advertisement
অল ইন্ডিয়া Edited by

গ্রেফতার করা হলেও, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়নি

চিন্ময়ানন্দ (Chinmayanand) এবং তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা আইনের ছাত্রী, দুজনেরই জামিনের আবেদন নাকচ করে দিল উত্তরপ্রদেশের একটি আদালত। মুক্তি পেতে উচ্চ আদালতে যেতে পারবেন তাঁরা। গ্রেফতার করা হলেও, ৭৩ বছর বয়সী এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়নি। তাঁর বিরুদ্ধে, “মিসইউজিং অথরিটি ফর সেক্সুয়াল ইন্টারকোর্স”-এর অভিযোগ আনা হয়েছে। ২০ সেপ্টেম্বর তাঁকে গ্রেফতারের একদিন পর, চিন্ময়ানন্দকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই রয়েছেন তিনি। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, নিম্নরক্তচাপ এবং বুকের ব্যাথা রয়েছে চিন্ময়ানন্দের। চিন্ময়ানন্দের থেকে ৫ কোটি টাকা তোলাবাজির চেষ্টার অভিযোগে গত সপ্তাহে গ্রেফতার করা হয় আইনের ছাত্রীকে, জেলে রয়েছেন তিনি। মামলাটির তদন্ত করছে বিশেষ তদন্তকারী দল, তাঁরা জানিয়েছেন, অপরাধ স্বীকার করেছেন আইনের ছাত্রী।

অভিযোগ করা আইনের ছাত্রীর প্রতি সমবেদনা জানিয়ে একটি পদযাত্রা করার চেষ্টা করে কংগ্রেস, যদিও তাদের আটকে দেয় রাজ্য পুলিশ। দলের তরফে জানানো হয়েছে, নেতাকর্মীসহ ৮০জন এবং জিতিন প্রসাদের মতো নেতাকে আটক করা হয়েছে। প্রাক্তন মন্ত্রীকে পুরো প্রশাসন "সুরক্ষা" দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেন প্রিয়াঙ্কা গান্ধি

চিন্ময়ানন্দের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তাতে  তাঁর পাঁচ থেকে ১০ বছরের জেল এবং জরিমানা হতে পারে। ধর্ষণের অভিযোগে সাত বছর থেকে যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

Advertisement

গতমাসে ফেসবুকে অভিযোগ করে পোস্ট করেন ওই ছাত্রী, তারপর থেকেই নিখোঁজ ছিলেন তিনি। পরে তিনি বলেন, ১২ পাতার অভিযোগ জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ, ১২ পাতার অভিযোগে, যৌন হেনস্থা, ব্ল্যাকমেল এবং হুমকির অভিযোগ জানিয়েছেন তিনি।

আইনের ছাত্রী অভিযোগ করেন, তাঁকে স্নানের ভিডিও তোলা হয়, প্রায় এক বছর ধরে, তাঁকে সেই ভিডিও দেখিয়ে বারেবারে এক বছর ধরে ব্ল্যাকমেল করা হয়েছে।

Advertisement
Advertisement