Read in English
This Article is From Feb 19, 2020

প্রয়াত ‘স্বদেশ’ ছবিতে শাহরুখের ‘আম্মা’, টুইটারে শ্রদ্ধা জানালেন কিং খান

বুধবার নিজের টুইটার হ্যান্ডলে শাহরুখ তাঁর শ্রদ্ধা নিবেদন করলেন প্রয়াত কন্নড় অভিনেত্রীর প্রতি। জানা গিয়েছে, তিনি বয়সজনিত অসুখে ভুগছিলেন।

Advertisement
অল ইন্ডিয়া Written by , Edited by

‘স্বদেশ’ ছবিতে শাহরুখের ‘কাবেরী আম্মা’-র ভূমিকায় দেখা গিয়েছিল অভিনেত্রীকে।

Highlights

  • কিশোৱী বল্লাল প্রয়াত হয়েছেন মঙ্গলবার
  • বয়স হয়েছিল ৮২
  • টুইটারে তাঁর প্রতি শ্রদ্ধা প্রকাশ শাহরুখের
নয়াদিল্লি:

শাহরুখ খান (Shah Rukh Khan) অভিনীত ‘স্বদেশ' (২০০৪) (Swadesh) ছবির বর্ষীয়ান অভিনেত্রী কিশোরী বল্লাল প্রয়াত হয়েছেন মঙ্গলবার। বুধবার নিজের টুইটার হ্যান্ডলে শাহরুখ তাঁর শ্রদ্ধা নিবেদন করলেন প্রয়াত কন্নড় অভিনেত্রীর প্রতি। জানা গিয়েছে, তিনি বয়সজনিত অসুখে ভুগছিলেন। বয়স হয়েছিল ৮২। এদিন শাহরুখ তাঁর টুইটে স্মৃতিচারণ করেছেন কিশোরীর সঙ্গে কাজ করার বিষয়ে। জানিয়েছেন, চেন স্মোকার শাহরুখকে সিগারেট খেতে দেখলে কেমন বকুনি দিতেন তাঁর কিশোরী ‘আম্মা'।

শাহরুখ জানান, ‘‘ওঁর আত্মা শান্তি পাক। কিশোরী ‘আম্মা'কে ব্যথিত চিত্তে মিস করব। বিশেষ করে, যেভাবে উনি আমাকে ধূমপানের জন্য বকুনি দিতেন। আল্লাহ ওঁকে ভালবাসুন।''

দেখে নিন শাহরুখ খানের সেই টুইট:

কেবলই কিং খানই নন, ‘স্বদেশ' ছবির পরিচালক আশুতোষ গোয়াড়েকরও অভিনেত্রীর প্রয়ানে শোকপ্রকাশ করেছেন। তিনিও টুইট করে শ্রদ্ধা প্রকাশ করেছেন। তিনি লেখেন, ‘‘ভগ্ন হৃদয়। কিশোরীজির প্রয়াণ সংবাদে অত্যন্ত দুঃখিত। কিশোরীজি, আপনাকে চিরকাল স্মরণ করব আপনার উদার, ঊষ্ণ ও স্নেহশীল ব্যক্তিত্বের জন্য। এবং অবশ্যই ‘স্বদেশ'-এ কাবেরী আম্মার ভূমিকায় আপনার অবিস্মরণীয় পারফরম্যান্সের জন্য। আপনাকে অত্যন্ত মিস করব।''

৭৫টি ছবিতে অভিনয় করেছিলেন কিশোরী বল্লাল। তিনি রানি মুখোপাধ্যায় ও দীপিকা পাড়ুকোনের সঙ্গে ‘আইয়া' এবং ‘লাফাঙ্গে পরিন্দে' ছবিতেও অভিনয় করেছিলেন। ১৯৬০ সালে ‘ইভালেন্তা হেনদাথি' ছবিতে অভিনয়ের মধ্যে দিয়ে তাঁর অভিনয়ে অভিষেক।

Advertisement

আনন্দ এল রাইয়ের ছবিতে ‘জিরো' ছবিতে অভিনয় করার পর সকলেই অপেক্ষায় শাহরুখের নতুন ছবির। ‘জিরো'-তে অনুষ্কা শর্মা ও ক্যাটরিনা কাইফের সঙ্গে অভিনয় করেন শাহরুখ খান।

Advertisement