This Article is From Nov 21, 2019

ইডেন ম্যাচের ফাঁকেই শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের জানান, যে হোটেলে বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন, সেখানেই তাঁদের মধ্যে একটি সৌজন্য বৈঠক হবে

ইডেন ম্যাচের ফাঁকেই শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শেখ হাসিনার বৈঠক নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর বা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দফতর, কেউ কোনও তথ্য জানায়নি

কলকাতা:

ইডেনে শুক্রবার ভারত-বাংলাদেশ প্রথম দিনরাত্রির টেস্ট ম্যাচ। সপ্তাহান্তের এই মেগা ইভেন্টে যোগ দিতে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina) । উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। শুক্রবার ম্যাচ (India-Bangladesh) উদ্বোধনের ফাঁকে বৈঠক হবে শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার কলকাতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের জানান, যে হোটেলে বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন, সেখানেই তাঁদের মধ্যে একটি সৌজন্য বৈঠক হবে। তাঁর কথায়, “আগামিকাল ভারত-বাংলাদেশ দিন-রাত্রির টেস্ট ম্যাচ দেখতে শহরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানের সময় মাঠে উপস্থিত থাকা ছাড়াও, সন্ধে ৬টায় আমাদের মধ্যে বৈঠক হবে”।

Exclusive: মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকিতে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী, আশা আওয়ামি লিগের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভাল সম্পর্ক রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তাঁরা একে অপরকে শ্রদ্ধা করেন। বৃহস্পতিবার বিদেশমন্ত্রক জানিয়েছে, শুক্রবারের দিনরাত্রির  ম্যাচ দেখবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শেখ হাসিনার বৈঠক নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দফতর বা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দফতর, কেউ কোনও তথ্য জানায়নি। ২০১১-এর সেপ্টেম্বর থেকে নয়াদিল্লি ও ঢাকার মধ্যে তিস্তা চুক্তি স্বাক্ষরিত করার যে চেষ্টা চলছে, তা নিয়েও আলোচনা হবে কিনা, জানা যায়নি। তিস্তা চুক্তির মধ্যে অন্যতম রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তিস্তা চুক্তির ফলে রাজ্যের ক্ষতি হবে বলে আপত্তি জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

অক্টোবরে ভারত সফরে হাসিনা, আলোচনায় আগ্রাধিকার পাবে তিস্তা চুক্তি ও রোহিঙ্গা ইস্যু

২০১১-এর সেপ্টেম্বরে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর বাংলাদেশ সফরেই  স্বাক্ষরিত হওয়ার কথা ছিল তিস্তা চুক্তি। তবে মুখ্যমন্ত্রীর আপত্তিতেই তা ভেস্তে যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর প্রতিনিধি দল থেকে বাদ পড়েন।

চলতি মাসে, এর আগে, বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আব্দুল মোমিন শহরে আসেন। সেই সময়ই তিনি আশা প্রকাশ করেন, ক্রিকেট ম্যাচে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ-এ এই সমস্যা মিটে যাবে।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.