This Article is From Aug 23, 2018

পাঁচ দিন বাদেও টালিগঞ্জের অচলাবস্থা কাটল না !

টলি পাড়ার  অচলাবস্থা কাটল না বুধবারও। বেতন সংক্রান্ত সমস্যা  না মেটায় টানা পাঁচ দিন ধরে  শ্যুটিং বন্ধ হয়ে  রয়েছে।

পাঁচ দিন বাদেও টালিগঞ্জের অচলাবস্থা কাটল না !

গোলমালটা দুটো ব্যাপার নিয়ে।  দুটোই টাকা সংক্রান্ত।

কলকাতা:

টলি পাড়ার  অচলাবস্থা কাটল না বুধবারও। বেতন সংক্রান্ত সমস্যা  না মেটায় টানা পাঁচ দিন ধরে  শ্যুটিং বন্ধ হয়ে  রয়েছে। আর  এই পাঁচ দিন ধরে ধারাবাহিকের পুরনো পর্ব দেখে হাঁপিয়ে উঠেছে  শহর কলকাতা। কিন্তু সমাধান যে কোন পথে  বেরবে তা এখনও জানা নেই।

গোলমালটা দুটো ব্যাপার নিয়ে।  দুটোই টাকা সংক্রান্ত। অভিনেতাদের দাবি তাঁরা দশ ঘণ্টার জায়গায় অনেক বেশি  সময় কাজ করছেন । কিন্তু অতিরক্ত টাকা পাচ্ছেন না। কেউ আবার গত দুমাস কোনও টাকাই পাননি। গোলমাল সামাল দিতে গত মাসেই বৈঠকে বসে দুপক্ষ। একদিকে প্রজোজকরা । অন্যদিকে অভিনেতারা।  সেই বৈঠকে দুটি প্রস্তাব দেন অভিনেতারা। তাঁরা বলেন,  দশ ঘণ্টার বেশি কাজ হলে ওভার টাইম দিতে হবে। আর প্রতি মাসের 15  তারিখের মধ্যে  বেতনও  মিটিয়ে  দিতে হবে। তাঁদের দাবি প্রযোজকরা নাকি এই দুটি  প্রস্তাব মেনে নিয়েছেন। কিন্তু  এবারও টাকা না পাওয়াতেই বিতর্ক শুরু হয়েছে। যদিও প্রযোজকদের দাবি এমন কোনও কথা তাঁরা বলেননি। উল্টে পরিস্থিতি স্বাভাবিক না হলে তাঁরা যে আদালতে  মামলা  করবেন সেটাও জানিয়ে দেওয়া হয়েছে।

মানে কেউ অবস্থান বদলাচ্ছে না। মাঝে পড়েছে  দর্শক। তাই সাধের বোকা বাক্স দর্শকদেরই বোকা করে রেখেছে এখন। বিপদ আরও বেড়েছে অন্য  একটি সম্ভবনায়। সেটা  হল এই একই সমস্যা হয়েছে বড় পর্দার  অভিনেতাদেরও। আর তাঁরাও নাকি এমনই কিছু একটা করার কথা ভাবছেন। যদি সেটা  হয় তাহলে  আরও জটিল হবে সমস্যা।

সিরিয়াল বন্ধ। সন্ধ্যা যেন কাটছেই না। ঘড়ির কাঁটা থমকে গিয়েছে। কিন্তু অবসর যখন কিছু একটা তো করতেই হবে। তাই আপাতত বিতর্কে মননিবেশ করেছে সকলে। বিষয় এটাই।  দুভাগে  ভাগ হয়েছে বঙ্গ  সমাজ। সমাধান সূত্র নেই এখানেও।                     

.