This Article is From Aug 20, 2018

আর্টিস্ট ফোরাম শুটিং বয়কট করতে চায়নি: প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

বাংলা সিরিয়াল নিয়ে টালমাটাল চলছেই। টানা তিনদিন ধরে বন্ধ রইল শুটিং।

আর্টিস্ট ফোরাম শুটিং বয়কট করতে চায়নি: প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

আর্টিস্ট ফোরামের অভিযোগ, বহু প্রযোজক নিজেরাই ওই চুক্তি মানেননি

কলকাতা:

বাংলা সিরিয়াল নিয়ে টালমাটাল চলছেই। টানা তিনদিন ধরে বন্ধ রইল শুটিং। আর্টিস্ট ফোরাম ও প্রযোজকদের সংগঠনের মধ্যে ঘোরতর বিবাদের ফলেই এই সমস্যার সৃষ্টি হয়। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আর্টিস্ট ফোরাম শুটিং বয়কট করতে চায়নি। কিন্তু প্রযোজকদের সঙ্গে আর্টিস্ট ফোরামের যে চুক্তি হয়েছিল গত জুলাই মাসে, তা দু’পক্ষেরই মান্য করা উচিত। ওই চুক্তিপত্রেই বলা হয়েছিল যে, মাসের পনেরো তারিখের মধ্যে সমস্ত শিল্পীরা তাঁদের পারিশ্রমিক পেয়ে যাবেন। কিন্তু, আর্টিস্ট ফোরামের অভিযোগ, বহু প্রযোজক নিজেরাই ওই চুক্তি মানেননি। ‍নির্ধারিত তারিখের মধ্যে শিল্পীদের পারিশ্রমিক দেওয়ার ব্যবস্থাও করেননি তাঁরা। জানান প্রসেনজিৎ।

তিনি বলেন, এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে, পারিশ্রমিক না পেলে আর কাজ শুরু করবেন না শিল্পীরা। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এই ব্যাপারটিও পরিষ্কার করে দেন যে, তাঁর অভিযোগের তীর সমস্ত প্রযোজকের দিকে নয়। কেবল মুষ্টিমেয় কয়েকজনের দিকে।

“একজন শিল্পী দিনে 14  ঘন্টা করে শুটিং ফ্লোরে থাকবেন। পরিশ্রম করে নিজের কাজ করবেন। অথচ, তাঁর পারিশ্রমিক বাকি পড়ে থাকবে তিন-চারমাস ধরে, সেটা তো হতে পারে না! এটা নিয়ে কি কথা বলা উচিচ নয়”? প্রশ্ন করেন তিনি।

তিনি বলেন রাজ্য সরকারও সিরিয়ালের শুটিং-এর এই অচলাবস্থার ব্যাপারে পরিস্থিতির ওপর নজর রাখছে। “মন্ত্রী অরূপ বিশ্বাস এই বৈঠকে উপস্থিত হয়ে সমাধান খোঁজার চেষ্টা করবেন”, বলেন তিনি।

.