This Article is From Jan 14, 2020

রানাঘাটে করা মন্তব্যের জন্য দিলীপ ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

সিএএ-র বিরোধ করে পথে নামা প্রতিবাদীদের বেদম মারা উচিত এবং তাঁদের কুকুরের মতো গুলি করে মারা উচিত

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from IANS)

বিজেপির রাজ্য সভাপতির করা সেই মন্তব্যের প্রতিবাদ করে টুইট করেছিলেন বাবুল সুপ্রিয়।

Highlights

  • রানাঘাটে করা মন্তব্যের জন্য দিলীপ ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ
  • সাম্প্রদায়িকতায় মদতের অভিযোগ আনা হয়েছে
  • জনৈক টিএমসি কর্মী এই অভিযোগ করেছেন
রানাঘাট (কলকাতা):

সিএএ-র বিরোধ করে পথে নামা প্রতিবাদীদের বেদম মারা উচিত এবং তাঁদের কুকুরের মতো গুলি করে মারা উচিত। দিলীপ ঘোষের করা এই মন্তব্যের বিরোধিতা করে মঙ্গলবার অভিযোগ দায়ের থানায়। জনৈক কৃষ্ণেন্দু বন্দোপাধ্যায় নামে এক তৃণমূল কংগ্রেস কর্মী (TMC) রানাঘাট থানায় এই অভিযোগ দায়ের করেছেন। তাঁর বিরুদ্ধে সাম্প্রদায়িকতায় উস্কানির (Inciting) অভিযোগ আনা হয়েছে। রবিবার নদিয়ার রানাঘাটে  এক জনসভায় দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেছিলেন, নতুন নাগরিকত্ব আইনের বিরোধিতা করে যাঁরা প্রতিবাদ করেছে, তাঁদের কুকুরের মতো গুলি করে মেরেছে ইউপি, অসম আর কর্ণাটকের সরকার। তিনি অভিযোগ করেছিলেন পশ্চিমবঙ্গে প্রায় এক কোটি অনুপ্রবেশকারী। ওরাই গত মাসে সিএএ-র বিরোধিতায় হয় হিংসাত্মক আন্দোলনে প্রায় ৫০০-৬০০ কোটি টাকার সম্পত্তি ভাঙচুর করেছে।

দিলীপ ঘোষের 'কুকুরের মতো গুলি করে মারা হোক' মন্তব্যকে লজ্জা বললেন মুখ্যমন্ত্রী

তার আবেদন ছিল, শুনুন! যারা এসব করছে, হিন্দু আর বাঙালির শত্রু। কাদের মদতে এরা এসব করছে! ওরা এক কোটি অনুপ্রবেশকারী। এমনকী রাজ্য সরকার সেই ঘটনার পর নীরব দর্শকের ভূমিকা পালন করেছে, অভিযোগ করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি। যদিও এই মন্তব্যের বিরোধিতা করতে দেখা গিয়েছে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কে।

Advertisement

দিলীপদার মন্তব্য একান্ত ব্যক্তিগত ও দায়িত্বজ্ঞানহীন, এমন দাবি করে টুইট করেছিলেন তিনি। এর সঙ্গে দলের কোনো সম্পর্ক নেই। দিলীপদা তাঁর নিজের কল্পনা থেকে ওসব বলেছেন। আমাদের দল ইউপি, কর্ণাটক কিংবা অসমে প্রতিবাদীদের গুলি করেনি।   

"দায়িত্বজ্ঞানহীন মন্তব্য": দিলীপ ঘোষের সমালোচনায় বাবুল সুপ্রিয়

Advertisement

সেই টুইটের সমর্থনে এগিয়ে আসতে দেখা গিয়েছে, দলের রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তকে। যিনি নরেন্দ্র মোদি ও অমিত শাহের ঘরের লোক হিসেবে বিজেপি শিবিরে পরিচিত। কিন্তু তারপরেও পিছু হটেননি দিলীপ ঘোষ। উল্টে দল কে চালান? বাবুল সুপ্রিয় না অমিত শাহ, প্রশ্ন তুলেছিলেন তিনি। এমনকী, তাঁর দল ক্ষমতায় এলে একই ভাবে (গুলি করে-পিটিয়ে) আন্দোলন দমন করবে বলেও দাবি করেছিলেন দিলীপ ঘোষ। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement