Read in English
This Article is From Jun 12, 2020

প্রয়াত 'গণেশ'! মাত্র ৪৭-এই বিদায় নিলেন টেলিভিশনের জনপ্রিয় মুখ জাগেশ মুকাতি

জগেশ মুকাতি গুজরাটি থিয়েটারে ব্যাপকভাবে কাজ করেছেন এবং ২০০০ সালে পৌরাণিক টিভি সিরিজ শ্রী গণেশে গণেশের চরিত্রে অভিনয় করার জন্য সুপরিচিত ছিলেন। ধীরজ কুমার পরিচালিত এই শো চলতি বছর করোনা ভাইরাসের কারণে লাগু দেশব্যাপী লকডাউনের মাঝে ফের সম্প্রচার করা হয়।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

২০১৪ সালের সিনেমা ‘হাসি তোহ ফাসি’তে পরিণীতি চোপড়া, সিদ্ধার্থ মালহোত্রার সঙ্গে অভিনয় করেছিলেন জাগেশ মুকাতি

Highlights

  • মাত্র ৪৭-এ প্রয়াত জাগেশ মুকাতি
  • ওজন বেশি হওয়ায় স্বাস্থ্য সংক্রান্ত জটিলতা বাড়ছিল অভিনেতার
  • শোকার্ত টেলি জগত
নয়াদিল্লি:

শ্রী গণেশ এবং অমিতা কা অমিতের মতো টিভি শোয়ের জনপ্রিয় অভিনেতা জগেশ মুকাতি বুধবার মুম্বইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বয়স হয়েছিল মাত্র ৪৭। অভিনেতা জগেশ মুকাতির এক ঘনিষ্ঠ বন্ধু পিটিআইকে জানিয়েছেন যে অভিনেতা ওজন-সম্পর্কিত স্বাস্থ্য সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন। জগেশ মুকাতির শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ার পরে ৫ জুন মুম্বইয়ের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। তাঁর কোভিড-১৯ পরীক্ষার ফলও নেগেটিভ। টিভি অভিনেত্রী অম্বিকা রঞ্জনকার, যিনি তারক মেহতা কা উলটাহ চশমায় কোমল হাতির চরিত্রে অভিনয় করেছেন, তিনি প্রয়াত এই অভিনেতার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়ে লিখেছেন: “দয়ালু, সমর্থক এবং দুর্দান্ত কৌতুক বোধের এক মানুষ... খুব তারাতাড়িই চলে গেলেন... আপনার আত্মা সদগতি লাভ করুক। জগেশ, তোমাকে মিস করব প্রিয় বন্ধু।"

সংবাদ সংস্থা পিটিআইকে জগেশ মুকতির ঘনিষ্ঠ বন্ধু সঞ্জয় গোরাদিয়া জানান যে অভিনেতার ওজন তাঁর স্বাস্থ্যের ক্ষেত্রে জটিলতা সৃষ্টি করেছিল। “ওর হাঁপানিও হয়েছিল, যা বিষয়টিকে আরও জটিল করে তুলেছিল। যখন শ্বাসকষ্টের কারণে ওকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তখন ওর কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল, ফলাফল আসে নেগেটিভ। তবে তার অক্সিজেনের মাত্রা কমতেই থাকে। ভেন্টিলেটর লাগানো হয়েছিল, কিন্তু কিছুই লাভ হয়নি,” বলেন সঞ্জয়।

Advertisement

জগেশ মুকাতি গুজরাটি থিয়েটারে ব্যাপকভাবে কাজ করেছেন এবং ২০০০ সালে পৌরাণিক টিভি সিরিজ শ্রী গণেশে গণেশের চরিত্রে অভিনয় করার জন্য সুপরিচিত ছিলেন। ধীরজ কুমার পরিচালিত এই শো চলতি বছর করোনা ভাইরাসের কারণে লাগু দেশব্যাপী লকডাউনের মাঝে ফের সম্প্রচার করা হয়। জগেশ মুকাতি ২০১৩ সালের সিরিজ অমিতা কা অমিতেও অভিনয় করেছিলেন। জগেশ মুকাতি ১৯৯৯ সালে আমির খান ও মনীষা কৈরালা অভিনীত রোমান্টিক সিনেমা ‘মন' দিয়ে বড়পর্দায় প্রথম আত্মপ্রকাশ করেন। ২০১৪ সালের সিনেমা ‘হাসি তোহ ফাসি'তেও অভিনয় করেছিলেন পরিণীতি চোপড়া, সিদ্ধার্থ মালহোত্রা এবং আদাহ শর্মার সঙ্গে।

জগেশ মুকাতি রেখে গেলেন তাঁর বাবা-মা এবং তাঁর ভাইকে।

Advertisement
Advertisement