This Article is From Jan 03, 2020

বিলাসিতা ছাড়ুন: তৃণমূল কাউন্সিলরদের নির্দেশ দিল নেতৃত্ব

বিলাসিতা ছেড়ে মানুষের কাছে যান, শুক্রবার তৃণমূল কংগ্রেসের (টিএমসি) কাউন্সিলরদের এমন নির্দেশ দিল শীর্ষ নেতৃত্ব।

বিলাসিতা ছাড়ুন: তৃণমূল কাউন্সিলরদের নির্দেশ দিল নেতৃত্ব

হাইলাইটস

  • বিলাসিতা ছেড়ে মানুষের কাছে যান।
  • শুক্রবার তৃণমূল কংগ্রেসের কাউন্সিলরদের এমন নিদান দিল শীর্ষ নেতৃত্ব
  • তৃণমূল কংগ্রেস ১০৭টি পুরসভায় একটা সমীক্ষা চালিয়েছিল।
কলকাতা:

বিলাসিতা ছেড়ে মানুষের কাছে যান। শুক্রবার তৃণমূল কংগ্রেসের (টিএমসি) কাউন্সিলরদের এমনই নির্দেশ দিল শীর্ষ নেতৃত্ব। এ বছরে অনুষ্ঠিত হবে কলকাতা পুরনিগম-সহ প্রায় ৫০-এর বেশি পুরসভার নির্বাচন। তার আগে জনসংযোগ বাড়াতে দলীয় কাউন্সিলরদের এই বার্তা, দাবি সূত্রের। জানা গেছে, তৃণমূল কংগ্রেস ১০৭টি পুরসভায় একটা সমীক্ষা চালিয়েছিল। সেই সমীক্ষার রিপোর্ট মেনেই এমন নিদান দেওয়া হয়েছে। কোনও ভাবেই যাতে বিজেপি পুরভোটের সময় ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলতে না পারে, তাই এখন থেকেই কাউন্সিলারদের গা ঝাড়া দিতে নির্দেশ দিল তৃণমূল। দলীয় সূত্রে খবর চলতি বছরের পুরভোট, ২০২১-এর আগে সেমিফাইনাল। যে নির্বাচনে অংশ নেবেন রাজ্যের প্রায় ৬০ শতাংশ ভোটার।

শুক্রবার তৃণমূল সাংসদ তথা দলের সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দোপাধ্যায়, নির্বাচন কৌশলী (poll strategist) প্রশান্ত কিশোর রুদ্ধদ্বার একটা বৈঠক করেন। যে বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুরনিগম এলাকার সাংসদ, বিধায়ক এবং দলীয় কাউন্সিলররা। পুরভোটের কৌশল রচনায় এই বৈঠক বলে দলীয় সূত্রে খবর। এই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, গত পাঁচ বছরের ওয়ার্ডভিত্তিক কাজের নিরিখে দলীয় কাউন্সিলরদের ফের প্রার্থী করা হবে।

এই বৈঠক থেকে বেরিয়ে এক দলীয় কাউন্সিলর বলেন, "প্রার্থীপদে কোনও প্রকার লবিবাজি বরদাস্ত হবে না। শুধু মাত্র পাঁচ বছরের কাজের নিরিখে দেওয়া হবে প্রার্থীপদ। আমাদের এ কথা স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে।" ওই কাউন্সিলর আরও বলেছেন, বিলাসিতা ছাড়তে হবে। দামি গাড়ি, গয়না এবং নগদ নিয়েও মানুষের কাছে যাওয়া চলবে না। এমন নির্দেশ দিয়েছেন শীর্ষ নেতৃত্ব। ক্ষমতার ঔদ্ধত্য ছেড়ে মানুষের কাছে যেতে হবে। গত পাঁচ বছরে তৃণমূল পরিচালিত পুরসভা কী কাজ করেছে, সেটা ভোটারদের গিয়ে বোঝাতে হবে, নির্দেশ নেতৃত্বের। এমনকি, 'দিদি কে বলো'র ফলে পুরনিগম এলাকার কত মানুষ, কীভাবে উপকৃত, সেটাও ভোটারদের বোঝাতে কাউন্সিলরদের নির্দেশ দিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব।

এদিকে গত বছর লোকসভা ভোটে ২২টা আসন পেয়েছে টিএমসি। বিজেপি পেয়েছে ১৮টি আসন। যা ২০১৪-র ফলাফলের নিরিখে তৃণমূল কংগ্রেসের ব্যাপক ক্ষতি। সেবার ৩৪টি আসন পেয়েছিল পশ্চিমবঙ্গের শাসক দল। তাই গত লোকসভা ভোট থেকে শিক্ষা নিয়ে দলীয় কাউন্সিলরদের ভুল-ত্রুটি শুধরে নিতে এখন থেকেই সতর্ক করল দলীয় শীর্ষ নেতৃত্ব।পাশাপাশি ২০২১ বিধানসভা ভোট পর্যন্ত প্রশান্ত কিশোরকে দলীয় পরামর্শদাতা হিসেবে নিয়োগ করেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.