हिंदी में पढ़ें Read in English
This Article is From Mar 08, 2020

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সাতজন মহিলাকে দিলেন প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক নারী দিবসে ওই মহিলারা তাঁদের জীবনযাত্রার কথা শেয়ার করবেন প্রধানমন্ত্রীর অ্যাকাউন্টগুলির মাধ্যমে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

প্রতিশ্রুতি বজায় রেখে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে লগ আউট করলেন প্রধানমন্ত্রী।

Highlights

  • নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সাতজন মহিলাকে দিলেন প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডল থেকে প্রথম টুইট করেছেন স্নেহা মোহান্ডোস
  • গত সপ্তাহেই এমন সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন প্রদানমন্ত্রী
নয়াদিল্লি:

রবিবার সকালে টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানালেন, তিনি তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি থেকে লগ আউট করছেন এবং তা দিচ্ছেন সাত জন মহিলাকে। আন্তর্জাতিক নারী দিবসে তাঁরা তাঁদের জীবনযাত্রার কথা শেয়ার করবেন ওই অ্যাকাউন্টগুলির মাধ্যমে। তিনি টুইট করে জানান, ‘‘আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা। আমরা আমাদের নারীশক্তির উদ্দীপনা ও  সাফল্যকে স্যালুট জানাই। যেমন ক'দিন আগে বলেছিলাম সেভাবেই আমি সাইন অফ করলাম। সারাদিন ধরে সাত জন মহিলা অর্জনকারীরা নিজেদের জীবন যাত্রার কথা শেয়ার করবেন ও হয়তো আপনাদের সঙ্গে মতের আদানপ্রদানও করবেন আমার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে।''

তিনি আরও লেখেন, ‘‘দেশের সব অংশেই অসামান্য সব মহিলা অর্জনকারী রয়েছেন ভারতে। এই মহিলারা বিভিন্ন ক্ষেত্রে দারুণ কাজ করেছেন। তাঁদের লড়াই ও আকাঙ্ক্ষা লক্ষ লক্ষ মানুষকে উদ্দীপিত করছে। আসুন আমরা সেই সব মহিলাদের সাফল্যকে উদযাপন করি এবং তাঁদের থেকে শিখি।''

প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডল থেকে প্রথম টুইট করেছেন স্নেহা মোহান্ডোস। তিনি ভারতের ফুড ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা। তিনি টুইট করে জানান, ‘‘আপনারা চিন্তার জন্য খাদ্যের কথা শুনেছেন। এবার সময় এসেছে আমাদের দরিদ্রদের সুন্দর ভবিষ্যতের জন্য। হ্যালো আমি স্নেহা মোহান্ডোস। আমার মায়ের দ্বারা অনুপ্রাণিত। যিনি ঘরছাড়াদের মুখে খাবার তুলে দিতেন। আমি শুরু করেছি ফুড ব্যাঙ্ক ইন্ডিয়া।''

গত সোমবার প্রধানমন্ত্রী সোশ্যাল মিডিয়াকে চমকে দেন টুইট করে। তিনি জানান, তিনি তাঁর টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম ও ইউটিউব অ্যাকাউন্ট ছেড়ে দেওয়ার কথা ভেবেছেন। 
তাঁর এহেন টুইটের পর থেকে শুরু হয় জল্পনা। পরের দিন অবশ্য প্রধানমন্ত্রী জানান, তিনি আন্তর্জাতিক নারী দিবসের দিন নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি ছেড়ে দেবেন সেই মহিলাদের যাঁদের জীবন ও কাজ তাঁকে উদ্দীপিত করেছে।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর বিপুল ফলোয়ার রয়েছে। সারা বিশ্বের নেতাদের মধ্যে এবিষয়ে তিনি অগ্রগণ্য। টুইটারে তাঁর ফলোয়ার ৫৩.৩ মিলিয়ন, ফেসবুকে ৪৪ মিলিয়ন, ইনস্টাগ্রামে ৩৫.২ মিলিয়ন ও ইউটিউবে ৪.৫ মিলিয়ন।

সোমবার তিনি সোশ্যাল মিডিয়া ছাড়ার কথা জানালেন তাঁর ভক্তরা হতাশ হন এবং দ্রুত শুরু হয় হ্যাশট্যাগ নো স্যার। যার মাধ্যমে সকলে তাঁকে মিনতি করতে থাকেন এমন সিদ্ধান্ত না নেওয়ার জন্য। 
প্রধানমন্ত্রীর ওই পোস্টটি ৪৯,০০০ বার রিটুইট করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে লাইক পড়ে যায় ১,৭২,৮০০টি। অনেকেই ভাবতে থাকেন সিএএ-কে নিয়ে ওঠা রাজনৈতিক ঝড় ও দিল্লি হিংসার কারণেই প্রধানমন্ত্রী এমন সিদ্ধান্ত নিচ্ছেন কিনা। 

Advertisement
Advertisement