This Article is From Mar 21, 2020

আইনের চোখে অপরাধী সাব্যস্ত হবেন কণিকা কাপুর? রোগ গোপন করার অভিযোগে এফআইআর

Coronavirus Outbreak: ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ও ২৭০ ধারায় অভিযোগ দায়ের হয়েছে কণিকার বিরুদ্ধে, কেননা করোনা সংক্রমণ লুকিয়েই পার্টিতে যান তিনি

Coronavirus India: শুক্রবার কণিকা কাপুর জানান যে তিনি ওই মারণ ভাইরাসে আক্রান্ত

হাইলাইটস

  • করোনা সংক্রমণ লুকিয়ে বহু মানুষের সঙ্গে মিশেছেন কণিকা কাপুর
  • ওই মারণ ভাইরাসের আক্রান্ত গায়িকা নিজেকে সেল্ফ কোয়ারান্টাইনও করে রাখেননি
  • এই সব অভিযোগে করোনা আক্রান্ত কণিকার বিরুদ্ধে এফআইআর দায়ের
লখনউ:

পরামর্শ না মানার জন্যে এবং করোনা সংক্রমণ (Coronavirus Outbreak) শরীরে থাকা সত্ত্বেও নিজেকে সেল্ফ কোয়ারান্টাইন না করে বহু মানুষের সঙ্গে মেশায় এবার গায়িকা কণিকা কাপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করল উত্তরপ্রদেশ পুলিশ। লখনউয়ের চিফ মেডিকেল অফিসারের করা অভিযোগের ভিত্তিতেই ওই এফআইআর। জ্বর-সর্দি-কাশি সহ করোনা সংক্রমণের লক্ষণ থাকা সত্ত্বেও তা গোপন করে লখনউয়ের একটি নৈশভোজে অংশ নেন ওই গায়িকা (Kanika Kapoor)। তাঁর থেকেই এই সংক্রমণ অন্য আরও অনেকের শরীরে ছড়িয়ে পড়েছে, এই আশঙ্কায় ভুগছে এখন যোগী প্রশাসন। করোনা সংক্রমণের (COVID-19) আশঙ্কায় ঘরবন্দি কণিকার সঙ্গে ওই পার্টিতে অংশ নেওয়া বিজেপি সাংসদ দুষ্মন্ত সিং সহ আরও বেশ কয়েকজন। করোনা সংক্রমণের আশঙ্কায় ত্রস্ত রাষ্ট্রপতি ভবনও। ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ও ২৭০ ধারায় অভিযোগ দায়ের হয়েছে কণিকার বিরুদ্ধে। 

কণিকার বিরুদ্ধে অভিযোগ, ১৪ মার্চ যখন তিনি লখনউ বিমানবন্দরে নামেন তখনই তাঁর শরীরে করোনা সংক্রমণের লক্ষণ দেখা যায়। এরপর বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে তাঁকে "হোম কোয়ারান্টাইন" থাকার পরামর্শ দেওয়া হলেও, তিনি তা "অবজ্ঞা" করে আর পাঁচজনের সঙ্গে মেশেন। এই ঘটনাকেই অপরাধ হিসাবে মনে করছে উত্তরপ্রদেশ সরকার।

এখন বিজেপি সাংসদ দুষ্মন্ত সিং = করোনা আতঙ্ক: ভয়ে সিঁটিয়ে মেরি কম থেকে হেমা মালিনী

যদিও গায়িকা কণিকা কাপুরের দাবি বিমানবন্দরে তাঁর শরীরে "করোনা সম্বন্ধিত কোনও সমস্যা শনাক্ত করা যায়নি" এবং তিনি নিজে যে "করোনা ভাইরাস বহন করছেন সেই সম্পর্কে জানতেন না তিনি"।

কয়েকদিন আগেই লন্ডন থেকে লখনউ ফেরেন কণিকা। অভিযোগ, একথা কাউকে জানাননি তিনি। এমনকি নিজের বাড়িতে বন্ধুবান্ধবের জন্য একটি বিলাসবহুল পার্টিও দিয়েছিলেন তিনি। সেই পার্টিতে উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ তথা রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ছেলে দুষ্মন্ত সিং। তিনি নাকি তারপর সংসদেও গেছিলেন।

কণিকা করোনা আক্রান্ত এই কথা প্রকাশ্যে আসার পরে টুইট করেন বসুন্ধরা রাজে। তিনি লেখেন, "লখনউতে থাকাকালীন, আমি আমার ছেলে দুশন্ত এবং তাঁর শ্বশুর-শাশুড়ির সঙ্গে একটি নৈশভোজে অংশ নিই, সেই ডিনারে উপস্থিত ছিলেন কণিকা (কাপুর), যিনি দুর্ভাগ্যক্রমে COVID-19 আক্রান্ত বলে জানা গেছে। তাই আগাম সতর্কতা হিসাবে আমি এবং আমার ছেলে স্ব-বিচ্ছিন্ন হয়ে থাকছি এবং সমস্ত প্রয়োজনীয় সতর্কতাও অবলম্বন করছি"।

এদিকে করোনা ভাইরাসের আতঙ্কে ভুগছেন দেশের প্রথম নাগরিক। সমস্ত অনুষ্ঠান বাতিল করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট করেন, "করোনা ভাইরাসের বাড়বাড়ন্ত আমাদের অন্যের থেকে সম্মানজনক দূরত্ব বজায় রাখতে বাধ্য করেছে। স্বেচ্ছায় বা চিকিৎসকের পরামর্শে এই বাধ্যতামূলক বিচ্ছিন্নতা আমাদের প্রয়োজন।ভবিষ্যতের পথ চিন্তা করে এই পথই এখন অবলম্বন করা উচিত সকলের"।

করোনা দানবের হানা এবার জেলাতেও! আক্রান্ত হাবড়ার তরুণী, রাজ্যে এই নিয়ে ৩

চিনের উহান থেকে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। ভারতেও করোনা সংক্রমণের জেরে মারা গেছেন ৪ জন। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত এদেশে এই রোগে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩০ এ।

.