This Article is From Jun 10, 2018

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারাতে নিরাপত্তারক্ষীদের সঙ্গে লড়াইয়ে 6 জঙ্গি নিহত

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার কেরন সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করার সময় ছ’জন জঙ্গিকে আজ হত্যা করল নিরাপত্তারক্ষীরা।

কেরন সেক্টরে অনুপ্রবেশ করা বাকি জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী।

হাইলাইটস

  • সন্ত্রাসবাদীদের সন্ধান করার জন্য সেনাবাহিনী এখনও এলাকাটিকে ঘিরে রেখেছে
  • রমজান মাসের সময় জম্মু ও কাশ্মীরে যুদ্ধবিরতি ঘোষণা করেছিল কেন্দ্র
  • এই রাজ্যে গত দু’সপ্তাহে 21 জন জঙ্গিকে হত্যা করা হল।
শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার কেরন সেক্টর দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করার সময় ছ’জন জঙ্গিকে আজ হত্যা করল নিরাপত্তারক্ষীরা। সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সাম্প্রতিককালের সবথেকে বড়ো অনুপ্রবেশের ঘটনা এটিই।
ঠিক দু’দিন আগেই শ্রীনগর থেকে 94 কিলোমিটার দূরের কেরন সেক্টরে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইতে একজন সেনা নিহত ও আরও একজন আহত হয়। ওই অতর্কিত আক্রমণের পরেই অনুপ্রবেশের খবর পেয়ে গোটা সেক্টরটি ঘিরে ফেলে সেনাবাহিনী।
নিরাপত্তা রক্ষীরা এখনও জঙ্গিদের খোঁজে ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে।  কয়েকজন জঙ্গি জঙ্গলের মধ্যে লুকিয়ে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।
আজকের ছ’জন জঙ্গিকে নিয়ে গত দু’সপ্তাহে এই রাজ্যে মোট 21 জন জঙ্গিকে হত্যা করা হল।

মাত্র দু’সপ্তাহ আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ সীমান্ত পার্শ্ববর্তী এই জেলায় এসে জেলার বাসিন্দাদের সঙ্গে দেখা করে কথা বলেন। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং প্রধানমন্ত্রীর অফিসের জিতেন্দ্র সিংহ।

রমজানের মাসের সময় জম্মু ও কাশ্মীরে কেন্দ্রের পক্ষ থেকে সংঘর্ষবিরতির কথা ঘোষণা করা হলেও জঙ্গিহানা থামেনি একটুও। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, রমজান মাসেও জঙ্গিরা যদি ক্রমাগত সীমান্তে আক্রমণ চালিয়ে যায় তাহলে তাদের কড়া জবাব দিতে সেনাবাহিনীরা যেন কোনওভাবে পিছপা না হয়।

.