This Article is From Jan 16, 2019

ফেসবুকে মহিলাদের নিয়ে মন্তব্য, অধ্যাপকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে যাদবপুর

ফেসবুকে এই ধরনের মন্তব্য করার জন্য ঠিক কী ধরনের শাস্তির ব্যবস্থা রয়েছে, তাও খতিয়ে দেখা হবে বলে জানান উপাচার্য।

ফেসবুকে মহিলাদের নিয়ে মন্তব্য, অধ্যাপকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে যাদবপুর

ওই অধ্যাপকের মন্তব্যটিতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান উপাচার্য

কলকাতা:

ফেসবুকে মহিলাদের নিয়ে কদর্য মন্তব্য করেছিলেন তিনি। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সেই অধ্যাপক কনক সরকারের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি নেওয়া হবে বলে বুধবার জানালেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস। তিনি বলেন, ওই অধ্যাপকের মন্তব্যটিতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। গত রবিবার ওই অভিযুক্ত অধ্যাপক ফেসবুকে একটি পোস্ট করে লেখেন, কুমারী মহিলারা হল সিল করা বোতল বা প্যাকেটের মতো... তাঁর এই পোস্টটি নিয়ে তুমুল বিতর্ক ছড়িয়ে পড়ে ফেসবুক জুড়ে। পরে তিনি পোস্টটি তুলে নিলেও সেটির স্ক্রিনশট নিয়ে শুরু হয় তাঁর বিরুদ্ধে সমালোচনা। সোশ্যাল মিডিয়ার সমাজটি এই মন্তব্যের জন্য ক্ষোভে ফেটে পড়ে তাঁর বিরুদ্ধে।

কবি শ্রীজাতকে শিলচরে হেনস্থার ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়াতে

সুরঞ্জন দাস বলেন, "উনি একজন শিক্ষক। অথচ, ওঁর মন্তব্যটি মোটেই শিক্ষকোচিত নয়। ওই মন্তব্যের জন্য ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি। নিয়ম মেনেই তাঁর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থাগ্রহণ করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ"।

মায়ের কোল থেকে শিশুকে ছিনিয়ে নিয়ে গেল চিতাবাঘ

ফেসবুকে এই ধরনের মন্তব্য করার জন্য ঠিক কী ধরনের শাস্তির ব্যবস্থা রয়েছে, তাও খতিয়ে দেখা হবে বলে জানান উপাচার্য। অধ্যাপকের ওই মন্তব্যের প্রতিবাদ করে জাতীয় মহিলা কমিশন মঙ্গলবার টুইট করে জানায়, তাদের পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। যার ভিত্তিতে ঘটনাটির তদন্ত করে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদনও করা হয়েছে রাজ্য পুলিশের ডিজিপি'র কাছে। এছাড়া, এই মন্তব্যের জন্য রাজ্য মহিলা কমিশনও জবাবদিহি চেয়েছে কনক সরকারের কাছ থেকে।

.