This Article is From Nov 30, 2018

"ছোট মানুষরা দখল করে আছে বড় অফিসগুলো", এই টুইট মোদীর উদ্দেশে নয়, জানালেন ইমরান

রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় এই বৈঠক হওয়ার কথা ছিল চলতি বছরের সেপ্টেম্বর মাসে। একের পর এক সন্ত্রাসবাদী হামলার জন্য ওই বৈঠক বাতিল করে দেওয়া হয় বলে জানিয়েছিল ভারত

কার উদ্দেশে এই টুইট, স্পষ্ট করে জানাননি ইমরান।

হাইলাইটস

  • এই টুইট নিয়ে ভারত কোনও মন্তব্য করেনি
  • তাঁর সরকার ভারতের সঙ্গে সম্পর্ক ঠিক করতে বদ্ধপরিকর, জানান ইমরান
  • পাকিস্তানে সার্ক সম্মেলন যাওয়া বাতিল করল ভারত
ইসলামাবাদ:

"ছোট মানুষরা বড় অফিসগুলো দখল করে আছে"। এমনই এক টুইট করেছিলেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার ইমরান খান। তা নিয়েই শুরু হয়ে যায় বিতর্ক। অনেকেই বলাবলি করতে আরম্ভ করেন, এই টুইট ইমরান করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধে। শুক্রবার এই দাবি অস্বীকার করলেন ইমরান। তিনি বলেন, মোদীকে উদ্দেশ্য করে কোনও টুইট করেননি তিনি। যদিও কার উদ্দেশে এই টুইট তাও স্পষ্টভাবে জানাননি ইমরান। কেবল বলেছেন, "শান্তিপ্রক্রিয়ার সুচারু একটি প্রচেষ্টা চলছে। তাকে দয়া করে ব্যাহত করবেন না"। ভারত ও পাকিস্তানের বিদেশমন্ত্রীদের মধ্যে প্রস্তাবিত বৈঠক ভারত বাতিল করে দেওয়ায় ভারতের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছিলেন ইমরান।

"অতীতের ভুলের জন্য আমাদের সরকারকে দোষ দেবেন না", দাউদ নিয়ে বললেন ইমরান

রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় এই বৈঠক হওয়ার কথা ছিল চলতি বছরের সেপ্টেম্বর মাসে। একের পর এক সন্ত্রাসবাদী হামলার জন্য ওই বৈঠক বাতিল করে দেওয়া হয় বলে জানিয়েছিল ভারত। 

দিল্লিতে মিছিল করে জড়ো হলেন কয়েক হাজার কৃষক, আজকের লক্ষ্য সংসদ ভবন

ইমরান খান টুইট করেন, "আমার ডাকা শান্তিপ্রক্রিয়াকে ঔদ্ধত্য এবং নেতিবাচক প্রতিক্রিয়া দিয়ে যেভাবে ব্যাহত করল ভারত, তা নিয়ে আমি মর্মাহত। যদিও, সত্যি কথা বলতে, আমার গোটা জীবন ধরেই আমি এই ব্যাপারটি দেখে এসেছি যে, ছোট মানুষরা বড় অফিস দখল করে বসে আছেন। যাঁদের বৃহত্তর ছবিটা দেখার মতো দক্ষতা কিংবা অভিপ্রায়- কোনওটাই নেই"।

 

প্রসঙ্গত, ইমরান খানের টুইট নিয়ে ভারতের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

cju02bgk

 

দেখুন ভিডিও:
.