தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Jun 24, 2020

সাপের মতো দেখতে, তবু রয়েছে পাঁচ পা! কোন অদ্ভুত প্রাণী এটি? দেখুন ভাইরাল ভিডিও

এই প্রাণীর পাঁচটা পা দেখা গিয়েছে, যদিও দেখতে একেবারে সাপের মতোই। পাথরের উপর চলতে চলতে ধীরে ধীরে জলের দিকে যেতে থাকে প্রাণীটি।

Advertisement
অফবিট Edited by

এই প্রাণীর পাঁচটা পা দেখা গিয়েছে, যদিও দেখতে একেবারে সাপের মতোই।

সোশ্যাল মিডিয়ায় নানা অদ্ভুত ভিডিও মাঝেমাঝেই ভাইরাল হয়ে পড়ে। যেমন সম্প্রতি ভাইরাল হয়েহে একটি প্রাণীর ভিডিও যেখানে প্রাণীটি আসলে কী তাই নিয়েই যারপরনাই দ্বন্দ্বে নেটিজেনরা। বেশিভাগ মানুষই মনে করেছেন এটি নিশ্চয়ই সাপ! তবে সম্পূর্ণ ভিডিও দেখার পরে তাজ্জব হয়েছেন অনেকেই।

এই প্রাণীর পাঁচটা পা দেখা গিয়েছে, যদিও দেখতে একেবারে সাপের মতোই। পাথরের উপর চলতে চলতে ধীরে ধীরে জলের দিকে যেতে থাকে প্রাণীটি। টুইটার ব্যবহারকারী লাইডিয়া রালে এই ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “এটি কী??”

দেখুন সেই ভিডিও:

Advertisement

এই ভিডিওটি ৪ জুন শেয়ার করা হয়েছে, এখন পর্যন্ত ৩ মিলিয়ন ভিউজ এবং কয়েক হাজার মন্তব্য জমা হয়েছে এতে। বেশিরভাগ মানুষই একে সাপের মতো বলেই মনে করেছেন। কিন্তু শেষ অবধি সকলেই দ্বন্দ্বে পড়েছেন এই প্রাণী আসলে কী?

Advertisement

এক নেটিজেন লিখেছেন, “এটা অস্ট্রেলিয়ার কোনও প্রাণী...”

Advertisement

অন্যজন লিখেছেন, “এই ২০২০ সাল বড়ই মারাত্মক দেখছি!”

Advertisement

তৃতীয়জন এই প্রাণীকে স্নেক স্পাইডার নামে ডেকেছেন।

Advertisement

বহু মানুষই অদ্ভুত সব উত্তর দিয়েছেন। তবে শেষ অবধি কিছুজন অনেক খোঁজ খবর নিয়ে জানতে পেরেছেন এইটি আসলে ব্রিটল স্টার বা ওফিয়োরোয়েড।

ব্রিটল স্টার সমুদ্রের স্টারফিশের মতো দেখতে। একে সারপেন্ট স্টারস নামেও ডাকা হয়। ব্রিটল স্টারস ২,০০০ এরও বেশি প্রজাতির হতে পারে, এবং তাদের মধ্যে অনেকগুলিই গভীর সমুদ্রে পাওয়া যায়।

Advertisement