Read in English
This Article is From Feb 14, 2019

সোনিকার মৃত্যু মামলা থেকে অব্যহতি পাচ্ছেন না অভিনেতা: কলকাতা হাইকোর্ট

মডেল সনিকা চৌহানের মৃত্যুর ঘটনা থেকে অব্যহতি পেলেন না অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। এই মামলা থেকে অব্যাহতি চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন বিক্রম।

Advertisement
Kolkata

এ ঘটনার পর থেকেই বিক্রম দাবি করে আসছেন  তিনি মদ্যপ ছিলেন না।

Highlights

  • মৃত্যুর ঘটনা থেকে অব্যহতি পেলেন না অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়
  • অব্যাহতি চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন বিক্রম
  • আদালত জানিয়ে দিল মামলা থেকে বিক্রমকে বাদ দেওয়া যাবে না
কলকাতা:

মডেল সনিকা চৌহানের মৃত্যুর ঘটনা থেকে অব্যহতি পেলেন না অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। এই মামলা থেকে অব্যাহতি চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন বিক্রম।  কিন্তু আদালত জানিয়ে দিল মামলা থেকে বিক্রমকে  বাদ  দেওয়া যাবে না।  2017 সালের এপ্রিল মাসে দক্ষিণ কলকাতায় এক পথ দুর্ঘটনায়  মৃত্যু হয় সোনিকার।  সে সময়ে চালকের আসনে ছিলেন বিক্রম।  এই ঘটনায়  তিনিই অভিযুক্ত।  ভারতীয় দণ্ডবিধির 304 ধারা অনুযায়ী বিক্রমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের হয়েছে।  এছাড়া মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর পৃথক  অভিযোগও আছে তাঁর বিরুদ্ধে।  এ ঘটনার পর থেকেই বিক্রম দাবি করে আসছেন তিনি মদ্যপ ছিলেন না,  এমনকি জোরে গাড়িও চালাচ্ছিলেন না।

দিল্লিতে বৈঠক রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়ালদের

হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন সোনিকার পরিবারের   আইনজীবী  সঞ্জয় বসু। তিনি বলেন অকারনে বিচার প্রক্রিয়া পিছিয়ে দেওয়ার চেষ্টা হয়েছিল।  আদালত তা ব্যর্থ করেছে। আমরা চাই যত দ্রুত সম্ভব প্রক্রিয়া শেষ হোক।

Advertisement

কলকাতা  হাইকোর্টের আগে  অভিনেতার আর্জি খারিজ  করে  দেয় আলিপুর আদালত। আলিপুর আদলত জানিয়ে দেয়  অভিনেতার বিরুদ্ধে মামলা চালানোর মতো প্রাথমিক তথ্য রয়েছে। হাইকোর্টও সে কথা  বলেছে। আলিপুর আদালত বলে  ডিসেম্বর মাসের  তিন তারিখ চার্জ গঠন হবে। কিন্তু এরই মাঝে  অভিনেতা হাইকোর্টে আবেদন অভিনেতা। প্রথমেই  বিক্রমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করে পুলিশ।

 সোনিকার মৃত্যুর অব্যবহিত পরেই বিক্রম  দাবি করেন তিনি মদ্যপ  অবস্থায় ছিলেন না। গাড়িও দ্রুত গতিতে চলছিল না। এরপর মামলা শুরু হয়। অভিনেতার আইনজীবীদের দাবি ছিল, বিক্রম মদ্যপান করেননি, জোরে গাড়িও চালাননি। আর তাই তাঁকে এই মামলা থেকে মুক্তি দেওয়া হোক। বিরোধিতা করেন সোনিকার পরিবারের আইনজীবী। শেষমেশ দুই আদালতই  জানিয়ে দিল  অভিনেতার বিরুদ্ধে মামলা শুরু করা যাবে।

Advertisement
Advertisement